শিরোনাম
২০ আগস্ট, ২০২৪ ১৬:২৬

ইসরায়েলে হিজবুল্লাহর বড় হামলা

অনলাইন ডেস্ক

ইসরায়েলে হিজবুল্লাহর বড় হামলা

ইসরায়েল ও হিজবুল্লাহর মধ্যে উত্তেজনা বেড়েছে। লেবাননের বেকা অঞ্চলে ইসরায়েলি হামলার প্রতিক্রিয়ায় হিজবুল্লাহ ইসরায়েলি সামরিক অবস্থানগুলোকে লক্ষ্যবস্তু করে।

হিজবুল্লাহ গোলান মালভূমিতে ইসরায়েলি সেনা অবস্থানের পাশাপাশি উপরের গ্যালিল অঞ্চলে অন্যান্য লক্ষ্যবস্তুতে ঝাঁকে ঝাঁকে রকেট ছোড়ে হিজবুল্লাহ।

একটি বিবৃতিতে, লেবানিজ গোষ্ঠীটি বলেছে, তারা নাফাহ ব্যারাকে ইসরায়েলি সেনাবাহিনীর গোলান ২১০ তম ডিভিশনের সদর দপ্তর এবং ইয়ার্ডেন ব্যারাকে ২১০ তম ডিভিশনের আর্টিলারি এবং আর্মার্ড রেজিমেন্টের সদর দপ্তরকে লক্ষ্যবস্তু করেছে।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, লেবাননের ছয় নাগরিক এবং দুই সিরীয় শিশুসহ আটজন বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন।

লেবাননের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, সোমবার অন্তত তিনটি ইসরাইলি বিমান লেবাননের বালবেক জেলায় হামলা করে।

ইসরায়েলি সরকার দাবি করেছে, যে তাদের যুদ্ধবিমান দক্ষিণ লেবাননের আল মানসুরি এবং তাইবেহে হিজবুল্লাহ রকেট লঞ্চার ধ্বংস করেছে। অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডের উত্তরাঞ্চলে মোতায়েন ইসরায়েলি বাহিনীর বিরুদ্ধে হিজবুল্লাহ নতুন প্রতিশোধমূলক বিমান হামলা চালানোর কয়েক ঘণ্টা পর ইসরায়েলি সোমবারের হামলার ঘটনা ঘটেছে, এতে বেশ কয়েকজন শাসক নিহত ও আহত হয়েছে।

আন্দোলনের সোমবারের বিবৃতিতে একইভাবে উল্লেখ করা হয়েছে, গাজায় আমাদের অটল ফিলিস্তিনি জনগণের সমর্থনে এবং তাদের বীরত্বপূর্ণ ও সম্মানজনক প্রতিরোধের সমর্থনে সর্বশেষ প্রতিশোধ নেওয়া হয়েছে।

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর