শিরোনাম
২০ আগস্ট, ২০২৪ ১৯:১৬

ডোনাল্ড ট্রাম্প এখন পালিয়ে বেড়াচ্ছেন : মন্তব্য হিলারি ক্লিনটনের

অনলাইন ডেস্ক

ডোনাল্ড ট্রাম্প এখন পালিয়ে বেড়াচ্ছেন : মন্তব্য হিলারি ক্লিনটনের

হিলারি ক্লিনটন

সোমবার শিকাগোতে ডেমোক্রেটিক ন্যাশনাল কনভেনশনে সাবেক ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন ডোনাল্ড ট্রাম্পকে তীব্র আক্রমণ করেছেন। হিলারি ক্লিনটন বলেছেন, ডেমোক্র্যাটরা এখন ডোনাল্ড ট্রাম্পকে পালাতে বাধ্য করেছে। এ সময় তিনি কমালা হ্যারিসের নেতৃত্বের প্রশংসা করেন। 

ক্লিনটন বলেন, কমালা হ্যারিস শিশু, পরিবার এবং আমেরিকার প্রতি যত্নশীল। কিন্তু ডোনাল্ড ট্রাম্প শুধুমাত্র নিজেকে নিয়ে ভাবে। তিনি কমালার প্রথম দিনের আদালতের একটি ঘটনার উল্লেখ করেন, যেখানে কমালা বলেছিলেন, ‘কামালা হ্যারিস, ফর দ্য পিপল।’

 ক্লিনটন বলেন, এটা ডোনাল্ড ট্রাম্প কখনোই বুঝবে না। তাই তিনি এখন কমালার নাম ও তার হাসি নিয়ে মিথ্যাচার করছেন। কিন্তু আমরা এখন তাকে কোণঠাসা করেছি।

হিলারি ট্রাম্পের আইনি সমস্যার কথা উল্লেখ করলে কনভেনশনের দর্শকরা ‘লক হিম আপ’ ( তাকেজেলে ভরো) স্লোগান দিতে শুরু করেন। হিলারি বলেন, ডোনাল্ড ট্রাম্প তার নিজের বিচারে ঘুমিয়ে পড়েছিলেন। আর যখন জেগে উঠলেন, তখন তিনি এক ইতিহাস সৃষ্টি করলেন—প্রথম ব্যক্তি যে ৩৪টি অপরাধের দায়ে অভিযুক্ত হয়েও প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে দাঁড়াচ্ছেন।’

তিনি আরও বলেন, যে কোনো জরিপ যা বলুক না কেন, আমরা হাল ছাড়তে পারি না। সত্যের জন্য আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। আমাদের কমালার জন্য লড়তে হবে, যেমনটা তিনি আমাদের জন্য লড়ছেন।

হিলারি ক্লিনটন আরও বলেন, আমরা একসাথে কাচের ছাদে অনেক ফাটল ধরিয়েছি। সেই ছাদের ওপারে কমালা হ্যারিস তার হাত উঁচু করে শপথ গ্রহণ করছেন এবং তিনি হতে চলেছেন আমেরিকার ৪৭তম প্রেসিডেন্ট।

হিলারি তার দলকে আহ্বান জানিয়ে বলেন, তিনি আশা প্রকাশ করেন, কমালা হ্যারিস সেই ইতিহাস রচনা করবেন, যা তিনি নিজে করতে পারেননি—প্রথম নারী হিসেবে মার্কিন প্রেসিডেন্ট হবেন।

ডেমোক্রেটিক ন্যাশনাল কনভেনশন সোমবার শিকাগোতে শুরু হয়। মার্কিন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা মঙ্গলবার ভাষণ দেবেন। সেখানে তার বক্তব্যের মূল বিষয়বস্তু হবে ‘ভবিষ্যতের জন্য সাহসী দৃষ্টি’।

বুধবার ‘স্বাধীনতার জন্য লড়াই’ থিমে সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন এবং ক্যালিফোর্নিয়ার স্পিকার এমেরিটা ন্যান্সি পেলোসি কনভেনশনে ভাষণ দেবেন। এছাড়াও ডেমোক্র্যাটিক কর্মকর্তারা জানিয়েছেন, সেকেন্ড জেন্টেলম্যান ডগ এমহফ, সেনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমার এবং হাউসের সংখ্যালঘু নেতা হাকিম জেফ্রিস এই সপ্তাহে বক্তৃতা করবেন।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর