শিরোনাম
২১ আগস্ট, ২০২৪ ০৯:৩২

মস্কোসহ রাশিয়ার বিভিন্ন অঞ্চলে ইউক্রেনের ব্যাপক ড্রোন হামলা

অনলাইন ডেস্ক

মস্কোসহ রাশিয়ার বিভিন্ন অঞ্চলে ইউক্রেনের ব্যাপক ড্রোন হামলা

ইউক্রেন বুধবার রাশিয়ার ওপর ব্যাপক ড্রোন হামলা চালিয়েছে যার মধ্যে মস্কো অঞ্চলেও হামলা হয়। রাশিয়ান কর্মকর্তারা জানিয়েছেন, ক্রেমলিন থেকে প্রায় ৩৮ কিলোমিটার দক্ষিণে তিনটি ড্রোন এবং সীমান্তবর্তী ব্রায়ানস্ক অঞ্চলে আরও ১৫টি ড্রোন ধ্বংস করেছে রুশ আকাশ প্রতিরক্ষা ইউনিট।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন জানান, মস্কোর পোডলস্ক শহরের ওপর দিয়ে আসা তিনটি ড্রোনও ভূপাতিত করা হয়েছে, তবে কোনো ক্ষয়ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি।

ব্রায়ানস্ক অঞ্চলেও ড্রোন হামলার পর কোনো হতাহতের খবর পাওয়া যায়নি বলে জানান গভর্নর আলেকজান্ডার বোগোমাজ। একইদিন, রোস্তভ অঞ্চলের গভর্নর ভ্যাসিলি গোলুবেভ নিশ্চিত করেছেন যে, ইউক্রেন থেকে নিক্ষেপ করা একটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে রুশ আকাশ প্রতিরক্ষা বাহিনী, তাতেও কোনো ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি।

এদিনের হামলায় কতগুলো ড্রোন ও ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। ইউক্রেনের পক্ষ থেকেও এ বিষয়ে কোনো মন্তব্য আসেনি।

সাম্প্রতিক মাসগুলোতে রাশিয়ান ভূখণ্ডে ইউক্রেনের বিমান হামলার তীব্রতা বাড়লেও, রাশিয়া বলছে, এসব হামলার লক্ষ্য মস্কোর যুদ্ধ প্রচেষ্টায় ব্যবহৃত অবকাঠামো ধ্বংস করা। ইউক্রেন জানায়, রাশিয়ার অব্যাহত হামলার প্রতিক্রিয়া হিসেবেই এই আক্রমণ চালানো হচ্ছে।
বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর