২২ আগস্ট, ২০২৪ ১৬:০০

কমালা হ্যারিস জিতলে তৃতীয় বিশ্বযুদ্ধ হবে, হুমকি ট্রাম্পের

অনলাইন ডেস্ক

কমালা হ্যারিস জিতলে তৃতীয় বিশ্বযুদ্ধ হবে, হুমকি ট্রাম্পের

হ্যারিস এবং ট্রাম্প

হত্যাচেষ্টার পর প্রথমবারের মতো জনসভায় হাজির হলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নর্থ ক্যারোলিনায় আয়োজিত এই সমাবেশে তিনি কমালা হ্যারিসকে সবচেয়ে কট্টর বামপন্থি হিসেবে আখ্যায়িত করেন। ট্রাম্প সতর্ক করে দিয়ে বলেন, হ্যারিস জয়ী হলে লক্ষাধিক চাকরি রাতারাতি বিলুপ্ত হবে এবং সাধারণ মানুষের সম্পদ হুমকির মুখে পড়বে।

ট্রাম্প আরও দাবি করেন, তার শাসনকালে বিশ্বজুড়ে মার্কিন শত্রুরা আমেরিকাকে হালকাভাবে নেওয়ার সাহস করেনি। কিন্তু নভেম্বরের নির্বাচনে যদি হ্যারিস জয়ী হন, তাহলে নিশ্চিতভাবে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হবে।

উল্লেখ্য, নর্থ ক্যারোলিনা আগামী প্রেসিডেন্ট নির্বাচনে সুইং স্টেট হিসেবে গুরুত্ব পাচ্ছে। এটা নির্বাচনের ফলাফলে বড় ভূমিকা রাখতে পারে।

অন্যদিকে, ডেমোক্র্যাটদের সম্মেলনে কমালা হ্যারিসের রানিংমেট টিম ওয়ালজ বলেন, তারা সাধারণ মানুষের জীবনমান উন্নত করার প্রতিশ্রুতি দিয়েছেন। দীর্ঘদিনের ফুটবল কোচ ওয়ালজ বলেন, তাদের লক্ষ্য হলো মানুষের স্বাস্থ্যের বিষয়ে তাদের নিজস্ব সিদ্ধান্ত নেওয়ার অধিকার নিশ্চিত করা।

ওয়ালজ আনুষ্ঠানিকভাবে ডেমোক্র্যাটদের ভাইস প্রেসিডেন্ট পদে প্রার্থিপদ গ্রহণ করেন এবং প্রতিশ্রুতি দেন, বাচ্চারা স্কুলে গিয়ে নিরাপদ থাকবে। রিপাবলিকানদের বিরুদ্ধে সমালোচনা করে তিনি বলেন, তারা যে স্বাধীনতার কথা বলে, তা আসলে মিথ্যা। প্রকৃত স্বাধীনতা নিশ্চিত করবে ডেমোক্র্যাটরা।

ডেমোক্র্যাট সম্মেলনে সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিন্টনও ট্রাম্পের কঠোর সমালোচনা করেন। ট্রাম্পকে স্বার্থপর আখ্যায়িত করে ক্লিন্টন বলেন, কমালা হ্যারিস হলেন সেই নেতা যিনি মানুষের পাশে দাঁড়াতে জানেন, অন্যদিকে ট্রাম্প শুধুমাত্র নিজের স্বার্থ নিয়ে চিন্তা করেন।

হাউস স্পিকার ন্যান্সি পেলোসি বলেন, বাইডেন-হ্যারিস প্রশাসন আধুনিক কালে সবচেয়ে সফল প্রেসিডেন্সির মধ্যে একটি। তিনি হ্যারিসকে নতুন দায়িত্বে সফলতার সঙ্গে এগিয়ে নেওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।
বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর