২৫ আগস্ট, ২০২৪ ১১:১৯

ইসরায়েলে ৩২০টি ক্ষেপণাস্ত্র ছুড়ল লেবাননের প্রতিরোধ যোদ্ধারা

অনলাইন ডেস্ক

ইসরায়েলে ৩২০টি ক্ষেপণাস্ত্র ছুড়ল লেবাননের প্রতিরোধ যোদ্ধারা

লেবাননের প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহ ইসরায়েলের সামরিক ঘাঁটি ও ব্যারাক লক্ষ্য করে ৩২০টিরও বেশি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এ হামলায় ড্রোন ব্যবহারের কথা জানিয়েছে লেবাননের প্রতিরোধ গোষ্ঠীটি। এ বিষয়ে লেবাননের পক্ষ থেকে বলা হয়েছে, তারা ইসরায়েলের বিরুদ্ধে হামলা প্রথম ধাপ সফলভাবে সম্পন্ন করেছে। খবর আল জাজিরার।

লেবাননের আল মাদ্বীন টেলিভিশনের খবরে বলা হয়েছে, দক্ষিণাঞ্চলীয় লেবাননে ইসরায়েলের বিমান হামলার পর পাল্টা প্রতিশোধ নিতে শুরু করেছে প্রতিরোধ যোদ্ধা হিজবুল্লাহ। বিমান হামলার প্রতিশোধ নিতে ইসরায়েলে পাল্টা হামলা চালানো হয়েছে। মাদ্বীন টেলিভিশনের খবরে আরও বলা হয়, লেবাননের পশ্চিমাঞ্চলীয় এলাকা আল জালিল থেকে ইসরায়েলের একাধিক অঞ্চলে ৭০টি ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে হিজবুল্লাহ।  

এতে বলা হয়, ক্ষেপণাস্ত্রগুলো ইসরায়েলের পশ্চিম গ্যালিলে গভীরে আঘান হেনেছে। এছাড়া অধিকৃত গোলান মালভূমিতে এগুলো আছড়ে পড়ে। এদিকে, আগামী ৪৮ ঘণ্টার জন্য জরুরি অবস্থা ঘোষণা করেছে ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট। আল জাজিরার লাইভ প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের উত্তরাঞ্চলে বিমান হামলার সাইরেন বাজানো হয়েছে। তেল আবিব থেকে সকল ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর