২৫ আগস্ট, ২০২৪ ১২:১৮

সিডনিতে আবারও ছুরি হামলা

অনলাইন ডেস্ক

সিডনিতে আবারও ছুরি হামলা

সংগৃহীত ছবি

অস্ট্রেলিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রাজ্য নিউ সাউথ ওয়েলসের রাজধানী সিডনিতে আবারও ছুরি হামলার ঘটনা ঘটেছে। এতে চারজন আহত হয়েছেন।

স্থানীয় পুলিশের বরাত দিয়ে গণমাধ্যমের খবরে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ২৫ আগস্ট স্থানীয় সময় ভোরে সিডনির এনগাদিনের দক্ষিণ শহরতলিতে ছুরিকাঘাতে একজন পুলিশ কর্মকর্তাসহ চারজন আহত হয়েছেন।

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, এ হামলায় জড়িত থাকার অভিযোগে ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়া একজনকে আটক করা হয়েছে। নিউ সাউথ ওয়েলস রাজ্যের পুলিশমন্ত্রী ইয়াসমিন ক্যাটলি বলেছেন, সিডনিতে মানুষের জন্য আর কোনও হুমকি নেই।

৫০ লাখ মানুষের শহর সিডনিতে এ বছর ছুরি হামলার একাধিক ঘটনা ঘটেছে। যার ফলে নিউ সাউথ ওয়েলস কর্তৃপক্ষ রাজ্যে ছুরি আইন কঠোর করতে বাধ্য হয়েছে।

রাজ্য পার্লামেন্ট জুন মাসে নতুন একটি আইন পাস করেছে, যেখানে পুলিশকে ইলেকট্রনিক মেটাল-শনাক্তকারী স্ক্যানার দিয়ে শপিং সেন্টার, স্পোর্টিং ভেন্যু এবং পাবলিক ট্রান্সপোর্ট স্টেশনে ওয়ারেন্ট ছাড়াই মানুষজনকে চেক করার ক্ষমতা দেওয়া হয়েছে। 

গত এপ্রিলে সিডনির বন্ডি এলাকায় একটি শপিংমলে ছুরি হামলার ঘটনা ঘটে। একজন হামলাকারী ১৮ জনকে ছুরিকাঘাত করেন। এ ঘটনায় ৬ জন নিহত এবং ১২ জন আহত হন। সূত্র: রয়টার্স

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর