২৭ আগস্ট, ২০২৪ ০৯:৫০

যুক্তরাষ্ট্রের আসন্ন বিতর্কে অংশগ্রহণ নিয়ে ট্রাম্পের হুমকি

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের আসন্ন বিতর্কে অংশগ্রহণ নিয়ে ট্রাম্পের হুমকি

ডোনাল্ড ট্রাম্প এবং কমালা হ্যারিসের প্রচার অভিযান টিম যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্ক নিয়ে সোমবার একে অপরের সাথে দ্বন্দ্বে জড়িয়েছে। হ্যারিসের দল বিতর্কে উন্মুক্ত মাইক্রোফোনের নিয়ম ফিরিয়ে আনার দাবি জানিয়েছে। এতে ট্রাম্প তার বিতর্কে অংশগ্রহণ নিয়ে হুমকি দিয়েছেন। 

ট্রাম্প রবিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে অভিযোগ করেন, বিতর্কের জন্য পূর্বে সম্মত হওয়া এবিসি নেটওয়ার্ক পক্ষপাতমূলক। তিনি লেখেন, ‘আমি কেন কমালা হ্যারিসের সাথে ঐ নেটওয়ার্কে বিতর্ক করব? সবাই চোখ রাখুন!’  

হ্যারিসের মুখপাত্র ব্রায়ান ফলন জানান, ভাইস প্রেসিডেন্ট চান, বিতর্ক চলাকালে মাইক্রোফোনগুলো সারাক্ষণ চালু থাকুক, যাতে ট্রাম্পের মিথ্যা এবং বাধা দেওয়ার প্রবণতার মোকাবিলা করা যায়। ‘ট্রাম্প যেন আর মাইক্রোফোনের মিউট বোতামের পেছনে লুকাতে না পারেন,’ বলেন ফলন।  

ট্রাম্পের প্রচারণা উপদেষ্টা জেসন মিলার বলেন, তারা পূর্বে সম্মত হওয়া নিয়ম অনুযায়ী বিতর্কে অংশ নিতে রাজি আছেন, যেখানে মাইক্রোফোন মিউট থাকবে। তবে ট্রাম্প পরে সাংবাদিকদের জানান, তিনি মাইক্রোফোন অন রাখা পছন্দ করেন, যদিও পূর্বে যেটি মিউট থাকার নিয়ম ছিল, তাতে তিনি একমত হয়েছেন।  

তিনি বলেন, ‘আমি এ বিষয়ে বেশি সময় দিচ্ছি না। আমার পুরো জীবনই এক ধরনের প্রস্তুতি। বিতর্কের জন্য বিশেষ করে বড় কোনো প্রস্তুতির প্রয়োজন নেই।’

হ্যারিস ডেমোক্রেটিক পার্টির মনোনয়ন পেয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন তার পুনঃনির্বাচন প্রচার থেকে সরে দাঁড়ানোর পর। এবিসি নিউজ কর্তৃক আয়োজিত ১০ই সেপ্টেম্বর বিতর্কে হ্যারিস এবং ট্রাম্প মুখোমুখি হওয়ার কথা রয়েছে।

ট্রাম্প অন্য একটি বিতর্কের প্রস্তাব দেন, যা ফক্স নিউজের মাধ্যমে আয়োজিত হবে এবং যেখানে সঞ্চালক হিসেবে থাকবেন শন হ্যানিটি। তবে হ্যারিসের দল এই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর