৩০ আগস্ট, ২০২৪ ২০:৫৯

‘মৃত্যুঞ্জয়ী’ সেই গুরুকেই বিয়ে করছেন নরওয়ের রাজকুমারী মার্থা

অনলাইন ডেস্ক

‘মৃত্যুঞ্জয়ী’ সেই গুরুকেই বিয়ে করছেন নরওয়ের রাজকুমারী মার্থা

ফাইল ছবি

হলিউডের কথিত গুরু মার্কিন নাগরিক ডুরেক ভেরেত্তে, তিনি ‘মৃত থেকে জীবিত হয়েছেন’ বলেই দাবি করে থাকেন। হলিউডের এই স্বঘোষিত ‘মৃত্যুঞ্জয়ী’ গুরুকেই বিয়ে করতে যাচ্ছেন নরওয়ের রাজকুমারী প্রিন্সেস মার্থা লুইস। খবর বিবিসির।

জানা গেছে, এ সপ্তাহের শেষ দিকে তাদের বিয়ে হবে। আর সেটা হবে জাতিসংঘ ঘোষিত বিশ্ব ঐতিহ্য স্থান গেইরেঞ্জারে। সেখানে কেবল আমন্ত্রিত অতিথিরাই উপস্থিত থাকবেন। ৪৯ বছর বয়সি ডুরেক ভেরেত্তে হলিউডের একজন গুরু হিসেবে খ্যাত। ২০২২ সালে ভেনিটি ফেয়ারকে দেওয়া এক সাক্ষাৎকারে ডুরেক দাবি করেছিলেন, ২৮ বছর বয়সে তার মৃত্যু হয়েছিল। তিনি খিঁচুনিতে আক্রান্ত হয়েছিলেন এবং তার সমস্ত অঙ্গপ্রত্যঙ্গ বিকল হওয়া শুরু হয়েছিল। ওই সময় মনে হচ্ছিল জ্বলন্ত চাকু দিয়ে তাকে ছুরিকাঘাত করা হচ্ছে।

তিনি আরও দাবি করেন, ওই সময় তার দাদির আত্মা তাকে মরে যেতে বলেছিল। ওই অবস্থা থেকে জেগে ওঠার পর ডুরেক দুই মাস কোমায় ছিলেন এবং দীর্ঘ আট বছর তার ডায়ালাইসিস চলেছে। এরপর ২০১২ সালে তার বোন তাকে কিডনি দান করার পর তিনি সুস্থ হয়ে ওঠেন।

৫২ বছর বয়সি প্রিন্সেস মার্থা লুইস নরওয়ের রাজা পঞ্চম হেরাল্ডের বড় সন্তান। একটা সময় তিনি পেশাদার অশ্বারোহী হিসেবে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিতেন। ডিভোর্সী এবং তিন সন্তানের জননী প্রিন্সেস মার্থা লুইসও নিজেকে একজন আলোকপাত দৃষ্টিসম্পন্ন হিসেবে দাবি করে থাকেন। তিনি সবাইকে বলে বেড়ান যে, পরীদের সঙ্গে তিনি কথা বলতে পারেন।

এমনকি আধ্যাত্মিকতার ওপর নজর দিতে ২০২২ সালে রাজদায়িত্বও ত্যাগ করেন প্রিন্সেস মার্থা লুইস। যদিও তার রাজপদবী এখনো বিদ্যমান। তবে তাকে শর্ত দেওয়া হয় যে, মার্থা নিজের রাজপদবী কোনো ব্যবসায়িক কাজে ব্যবহার করতে পারবেন না।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর