৩১ আগস্ট, ২০২৪ ১৭:৩৬

পাকিস্তানকে যে হুঁশিয়ারি দিল ভারত

অনলাইন ডেস্ক

পাকিস্তানকে যে হুঁশিয়ারি দিল ভারত

পাকিস্তানের ইতিবাচক আহ্বানে সাড়া দেবেন বলে জানিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। একই সময়ে জয়শঙ্কর বলেছেন, পাকিস্তান সীমান্তের ওপার থেকে আসা যেকোনো প্রতিকূল পদক্ষেপেরও জবাব দেবে।

পাকিস্তানের প্রতি কড়া বার্তাও দিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেছেন, পাকিস্তানের সঙ্গে নিরবচ্ছিন্ন সংলাপের যুগ শেষ। সীমান্তের ওপারে যে ধরনের ঘটনা ঘটবে, ভারত সে অনুসারেই ইতিবাচক বা নেতিবাচক জবাব দেবে।

জয়শংকর বলেছেন, ‘জম্মু-কাশ্মীর নিয়ে উদ্বেগের বিষয়ে আমি বলতে চাই, ৩৭০ অনুচ্ছেদ বাতিল করা হয়েছে। এখন বিষয় হলো, আমরা পাকিস্তানের সঙ্গে কোন ধরনের সম্পর্ক চাই।’ 

এদিকে আগামী ১৫-১৬ অক্টোবর পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে সাংহাই সহযোগিতা সংস্থার শীর্ষ সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। যেখানে সংস্থাটির সদস্য দেশগুলোর রাষ্ট্র বা সরকারপ্রধানেরা যোগ দেবেন। ওই বৈঠকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও আমন্ত্রণ জানানো হয়েছে। পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাপ্তাহিক প্রেস ব্রিফিংয়ের সময় মুখপাত্র মুমতাজ জাহরা বালুচ নিশ্চিত করেছেন, দেশটি বৈঠকে অংশগ্রহণের জন্য সদস্য দেশগুলোর সরকার বা রাষ্ট্রপ্রধানদের আমন্ত্রণ পাঠিয়েছে।

তবে এই আহ্বানে সাড়া দিয়ে মোদি পাকিস্তানে যাবেন কিনা বিষয়টি ভারত এখনও নিশ্চিত করেনি।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর