১ সেপ্টেম্বর, ২০২৪ ১০:২৭

বাংলাদেশ থেকে শিক্ষা নিতে বলায় খেপে গেলেন নেপালের প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

বাংলাদেশ থেকে শিক্ষা নিতে বলায় খেপে গেলেন নেপালের প্রধানমন্ত্রী

নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি (ফাইল ছবি)

বাংলাদেশ ও শ্রীলঙ্কা থেকে শিক্ষা নিতে বলায় ক্ষেপে গেলেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি। 

গত সপ্তাহে নেপালের প্রধানমন্ত্রীকে বাংলাদেশ ও শ্রীলঙ্কার কাছ থেকে শিক্ষা নিতে বলেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী পুষ্প কমল দহল প্রচণ্ড।

গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গত সপ্তাহে নেপালের সাবেক প্রধানমন্ত্রী পুষ্প কমল দহল প্রচণ্ড বর্তমান প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলিকে উদ্দেশ্য করে বলেন- বাংলাদেশ ও শ্রীলঙ্কার কাছ থেকে শিক্ষা নিন। বাংলাদেশের রাজনৈতিক অস্থিতিশীলতা ও শেখ হাসিনা সরকারের পতন থেকে কিছু শিখুন।”

সাবেক প্রধানমন্ত্রীর এই কথার জবাব দিতে গিয়ে বর্তমান প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি বলেন, “আমি কি ভয় সৃষ্টি করতে ১৭ হাজার মানুষ হত্যা করেছি? আমি কি কারও মনে ভয় ঢুকাতে ডাকাতি করেছি? আমার ভয়ের কিছু নেই। তিনি (পুষ্প কমল দহল) খুব উচ্চস্বরে আমাকে বাংলাদেশ-শ্রীলঙ্কার কাছ থেকে শিক্ষা নিতে বলছেন। আমি বলতে চাই- আপনি ভালো করে শিক্ষা নিন।”

এছাড়া বাংলাদেশের মতো নেপালে স্বৈরাচার শাসন বা এ ধরনের কোনও পরিস্থিতি নেই বলে দাবি করেছেন প্রধানমন্ত্রী কেপি শর্মা। এ কারণে নেপালে বাংলাদেশের মতো কিছু ঘটবে না।

তিনি বলেন, “বর্তমান নেপালে কোনও অব্যবস্থাপনা নেই। বাংলাদেশে কিছু হয়েছে মানে এই নয় নেপালেও হবে। নেপাল অন্য কোনও দেশের ফটোকপি নয়; এটির নিজস্ব ইতিহাস এবং ঐতিহ্য আছে। আমরা গণতন্ত্র এবং সংবিধানকে শক্তিশালী করতে প্রতিশ্রুতিবদ্ধ।”

সিপিএন-মাওবাদী সেন্টারের চেয়ারম্যান ও সাবেক প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে বর্তমান প্রধানমন্ত্রী আরও বলেন, “যারা গণতন্ত্রের বিরুদ্ধে দাঁড়ায় তারা আমাদের ভয় দেখাতে পারে না। আমি এটা পরিষ্কার করতে চাই- নেপালে অরাজকতা, বিশৃঙ্খলা এবং সহিংস রাজনীতি আর সম্ভব নয় এবং তাদের সুযোগ দেওয়া হবে না।” সূত্র: কাঠমান্ডু পোস্ট

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর