৫ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:১০

নাইজেরিয়ায় বোকো হারামের তাণ্ডব, নিহত ৮১

অনলাইন ডেস্ক

নাইজেরিয়ায় বোকো হারামের তাণ্ডব, নিহত ৮১

সংগৃহীত ছবি

নাইজেরিয়ায় বোকো হারামের হামলায় অন্তত ৮১ জন নিহত হয়েছেন। দেশটির উত্তরপূর্বাঞ্চলীয় একটি গ্রামে দলবেঁধে হামলা চালায় উগ্রপন্থি সশস্ত্র সংগঠনটি। এসময় বেশ কয়েকটি বাড়ি এবং দোকানে আগুন ধরিয়ে দেওয়া হয়।

তবে স্থানীয় বাসিন্দারা বলছেন মৃতের সংখ্যা আরও বেশি হতে পারে। কারণ অনেক গ্রামবাসী এখনও নিখোঁজ রয়েছেন। গত রবিবার বিকেলে নাইজেরিয়ার ইয়োবি রাজ্যে এই হামলার ঘটনাটি ঘটে। স্থানীয় প্রশাসনিক কর্মকর্তাদের বরাত দিয়ে বুধবার (০৪ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছে এএফপি।

ইয়োবে পুলিশের মুখপাত্র ডুঙ্গাস আব্দুল কারিম বার্তা সংস্থা এএফপিকে জানান, ইয়োবের মাফা গ্রামে হামলাটি ছিল স্থানীয় প্রতিরক্ষা বাহিনীর সন্দেহভাজন দুই বোকো হারাম যোদ্ধা হত্যার প্রতিশোধ।

আব্দুল করিম আরও বলেন, বাজারে গুলি করা ও স্থানীয় ভবনগুলোতে আগুন ধরিয়ে দেয়ার পর জঙ্গিরা অন্যান্য বাসিন্দাদের ধাওয়া করে ঝোপের মধ্যে ফেলে দেয় এবং সেখানে তাদের উপর এলোপাতাড়ি গুলি বর্ষণ করে।

পুলিশের এই মুখপাত্র বলেন, সন্ত্রাসীরা অনেককে হত্যা করেছে, তবে আমরা এখনো হতাহতের প্রকৃত সংখ্যা নিশ্চিত করতে পারিনি।

স্থানীয় বাসিন্দা মোদু মোহাম্মাদ জানান, এখনো বেশ কয়েকজন বাসিন্দা নিখোঁজ রয়েছেন এবং মৃতের সংখ্যা ১০০ এরও বেশি বলে অনুমান করা হচ্ছে৷ তিনি বলেন, কিছু মরদেহ এখনো ঝোপের মধ্যে রয়েছে৷


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর