১৬ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৩০

মেঘালয়-আসাম সীমান্ত থেকে ৫ বাংলাদেশি গ্রেফতার

দীপক দেবনাথ, কলকাতা

মেঘালয়-আসাম সীমান্ত থেকে ৫ বাংলাদেশি গ্রেফতার

তল্লাশি অভিযান চালিয়ে উত্তর-পূর্ব ভারতের আসাম-মেঘালয় সীমান্ত এলাকা থেকে ৫ বাংলাদেশি নাগরিককে গ্রেফতার করেছে আসাম পুলিশ। শনিবার রাতে আসামের দক্ষিণ সালমারা মানকাচর জেলার মিরজুমলা রোড এলাকা থেকে অভিযান চালিয়ে এই পাঁচজনকে গ্রেফতার করে মানকাচর পুলিশ। 

জানা গেছে, শনিবার রাতে ন'টার দিকে মেঘালয় থেকে ওই বাংলাদেশিদের বহনকারী একটি সিএনজি মানকাচারের দিকে আসছিল। এ সময় সেই সিএনজি থামিয়ে তল্লাশি চালানো হয় এবং ভিতর থেকে তিন নারী এবং দুই পুরুষকে গ্রেফতার করা হয়। আটক করা হয় ওই সিএনজি'এর ভারতীয় চালককেও। 

মেঘালয়ের ডালু এলাকায় ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে তারা প্রথমে মেঘালয় ঢোকে এবং সেখান থেকেই সিএনজি করে আসামে অনুপ্রবেশের চেষ্টা করছিল। অবৈধ এই অনুপ্রবেশের পিছনে কি কারণ রয়েছে তা জানার চেষ্টা করছে তদন্তকারী কর্মকর্তারা। 

গ্রেফতারকৃত ৫ বাংলাদেশি হল আকাশ হোসেন, সাফিকুল মন্ডল, সাবিনা আখতার, শান্তা বেগম এবং পিংকি আখতার। সীমান্ত এলাকায় পাঁচ বাংলাদেশি গ্রেফতারের পরেই চাঞ্চল্য ছড়িয়েছে মানকাচরে। 

অন্যদিকে আটক সিএনজি চালকের নাম আখিরুল ইসলাম। ভারতীয় নাগরিক আখিরুল মানকাচর পুলিশ থানার অধীন পেশারকান্দি গ্রামের বাসিন্দা। 

ইতিমধ্যেই দক্ষিণ সালমারা মানকাচর জেলার পুলিশ সুপারসহ জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তারা মানকাচর পুলিশ থানায় গিয়ে গ্রেপ্তারকৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ শুরু করেছেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর