১৬ সেপ্টেম্বর, ২০২৪ ২০:৩১

ইসরায়েলকে হুথির কড়া হুঁশিয়ারি

অনলাইন ডেস্ক

ইসরায়েলকে হুথির কড়া হুঁশিয়ারি

ইয়েমেনের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী হুথি জানিয়েছে, অদূর ভবিষ্যতে ইসরায়েলের বিরুদ্ধে আরও ভয়ংকর অস্ত্র ব্যবহার করবে তাদের যোদ্ধারা। গোষ্ঠীটি এক বিবৃতিতে জানিয়েছে, “দখলদার ইসরায়েলি শাসকদের যে কোনও কিছুর জন্য অপেক্ষা করা উচিত। ইয়েমেনি সশস্ত্র বাহিনী উপযুক্ত সময়ে আরও উচ্চ পর্যায়ের অস্ত্র ব্যবহার করবে।’’

ইয়েমেনি সামরিক বাহিনী নতুন হাইপারসনিক ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে ইসরায়েলে আঘাত করেছে। প্রায় দুই হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে এটি ইসরায়েলের কেন্দ্রীয় অংশে আঘাত হানে। হুথির দাবি, পুরো ইসরায়েল জুড়েই হামলা চালানোর সক্ষমতা তাদের আছে।

ইয়েমেনি সশস্ত্র বাহিনী মাঠের অভিজ্ঞতার মিশেলে মার্কিন-ব্রিটিশ জোটের সাথে লড়াই করার জন্য নিজেদের সামরিক সক্ষমতা বাড়াচ্ছে। হুথির দাবি, ইয়েমেন বিভিন্ন ক্ষেত্রে তার সামরিক সক্ষমতা উন্নত করতে পেরেছে। দেশীয় ক্ষেপণাস্ত্র এখন সফলভাবে সমুদ্র ও স্থলে চলমান লক্ষ্যবস্তুতে আঘাত করতে পারছে। 

ইয়েমেনের তথ্যমন্ত্রী বলেছেন, ইহুদিবাদী সত্তাকে বুঝতে হবে যে ফিলিস্তিনিদের প্রতি ইয়েমেনের সমর্থন অটুট এবং গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের ওপর সরকারের হামলার প্রতিশোধ হিসেবে তাদের অভিযান অব্যাহত থাকবে।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর