১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:০৫

রাহুল গান্ধীকে হত্যার হুমকি, দিল্লি পুলিশের কাছে কংগ্রেসের অভিযোগ

অনলাইন ডেস্ক

রাহুল গান্ধীকে হত্যার হুমকি, দিল্লি পুলিশের কাছে কংগ্রেসের অভিযোগ

রাহুল গান্ধী

ভারতের বিরোধীদলীয় নেতা ও কংগ্রেসের সাবেক সভাপতি রাহুল গান্ধী বর্তমানে প্রাণসংশয়ে আছেন। কংগ্রেস অভিযোগ করছে, বিজেপির একাধিক নেতা রাহুলকে হত্যার হুমকি দিচ্ছেন এবং আক্রমণের প্ররোচনাও দিচ্ছেন। এই হুমকির পরিপ্রেক্ষিতে কংগ্রেস দিল্লি পুলিশের দ্বারস্থ হয়েছে এবং অভিযুক্তদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে।

বুধবার প্রকাশিত ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, কংগ্রেসের কোষাধ্যক্ষ অজয় ​​মাকেন নয়াদিল্লির তুঘলক রোড থানায় অভিযোগ জমা দিয়েছেন। সেই সঙ্গে এ অভিযোগের একটি কপি ভারতের প্রধান নির্বাচন কমিশনারের কাছেও পাঠানো হয়েছে। 

কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়েছে, একাধিক বিজেপি ও এনডিএ শরিক দলের নেতারা রাহুল গান্ধীকে প্রকাশ্যে হত্যার হুমকি দিয়েছেন। অভিযুক্তদের মধ্যে রেল প্রতিমন্ত্রী রভনীত সিং বিট্টু, উত্তর প্রদেশের মন্ত্রী রঘুরাজ সিং, শিবসেনার নেতা সঞ্জয় গাইকোয়াদ এবং বিজেপি নেতা তরবিন্দর সিং মারওয়াহর নাম উল্লেখ করা হয়েছে।

কংগ্রেসের অভিযোগে বলা হয়েছে, বিজেপি নেতা তরবিন্দর সিং এক জনসভায় বলেছিলেন, রাহুল গান্ধী তার আচরণ শোধরান, নাহলে তার পরিণতি তার দাদির মতো হবে। এর পাশাপাশি, রেল প্রতিমন্ত্রী রভনীত সিং রাহুলকে ‘দেশের এক নম্বর সন্ত্রাসবাদী’ বলে আক্রমণ করেছেন। শিবসেনার নেতা সঞ্জয় গাইকোয়াদ আরও এগিয়ে গিয়ে ঘোষণা দেন, যে ব্যক্তি রাহুলের জিহ্বা ছিড়ে আনতে পারবে, তাকে ১১ লাখ রুপি পুরস্কার দেওয়া হবে।

কংগ্রেসের মতে, এই ধরনের উসকানিমূলক বক্তব্যের মাধ্যমে জম্মু-কাশ্মিরসহ বিভিন্ন রাজ্যে নির্বাচনকে কেন্দ্র করে অশান্তি সৃষ্টি করার চেষ্টা চলছে। কংগ্রেস স্পষ্ট করে জানায়, তারা হত্যার হুমকি থেকে ভয় পান না, তবে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া অপরিহার্য।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর