শিরোনাম
২৩ সেপ্টেম্বর, ২০২৪ ১৬:১১

ধর্ষণের অপরাধে ৩ ব্রিটিশ মুসলিম যুবকের ২৫ বছরের কারাদণ্ড

যুক্তরাজ্য প্রতিনিধি

ধর্ষণের অপরাধে ৩ ব্রিটিশ মুসলিম যুবকের ২৫ বছরের কারাদণ্ড

যুক্তরাজ্যে গত বছর এক নারীকে ধর্ষণের দায়ে তিন অপরাধীকে মোট ২৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। দণ্ডপ্রাপ্ত তিন অপরাধী হলো ১৮ বছর বয়সী বখতুল্লাহ সাফি, হাবিবুল্লাহ আহমাদজাই এবং ২৬ বছর বয়সী কেহান সাফি। এরা সবাই হালের বাসিন্দা। 

হাল ক্রাউন কোর্টের শুনানিতে বলা হয়েছে, গত বছরের ৩০ জুলাই ভুক্তভোগী নারী তার বন্ধুদের সাথে রাত কাটান। এরপর বাড়ি ফেরার জন্য ট্যাক্সি খুঁজতে থাকেন। এসময় সারিবদ্ধ অনেক ট্যাক্সি দেখে রেজিস্ট্রার্ড ট্যাক্সি ভেবে একটি ট্যাক্সিতে উঠেন। এই ট্যাক্সিতে তিন অপরাধী ছিল। এরা হাল সিটি সেন্টারের ফেরেনসওয়েতে ভুক্তভোগীকে জোর পূর্বক তুলে নিয়ে ধর্ষণ করে।

বখতুল্লাহ সাফি এবং আহমাদজাই দুজনেই যৌথ উদ্যোগে ধর্ষণের জন্য দোষী সাব্যস্ত হন। আগের আরেকটি শুনানিতে কেহান সাফিকেও ধর্ষণের দায়ে অভিযুক্ত করা হয়। গত ২০ সেপ্টেম্বর শুক্রবার বখতুল্লাহ সাফি এবং আহমেদজাইকে আট বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া কেহান সাফিকে নয় বছরের কারাদণ্ড দেওয়া হয়।

ভুক্তভোগী নারী অভিযোগ করলে হাম্বারসাইড পুলিশের সুরক্ষা টিম এবং মেজর ক্রাইম টিমের অফিসাররা এই ঘটনা তদন্ত শুরু করে। কর্মকর্তারা ঘণ্টার পর ঘণ্টা ট্রলিং এবং সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে হালের সিটি সেন্টারের আশেপাশের গাড়িটিকে চিহ্নিত করতে সক্ষম হয়। পাশাপাশি তারা গাড়ি ব্যবহার করা সন্দেহভাজন ব্যক্তিদের সনাক্ত করে। এই তিনজনকেই গত বছরের আগস্টে গ্রেফতার করা হয়। তাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে আদালতে বিচারের মুখোমুখি করা হয়। অবশেষে হাল ক্রাউন কোর্টে বিচার শেষে তাদেরকে মোট ২৫ বছরের কারাদণ্ড দেন আদালত। 

ডিটেকটিভ ইন্সপেক্টর জন জেফস বলেন, আমরা হাম্বারসাইডে নারী বা মেয়েদের বিরুদ্ধে কোনো প্রকার সহিংসতা সহ্য করব না। এই ধরনের অপরাধ অত্যন্ত গুরুত্ব নিয়ে তদন্ত করে অপরাধীদের আইনের আওতায় আনা অব্যাহত থাকবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর