২৪ সেপ্টেম্বর, ২০২৪ ১০:২৮

ইসরায়েলের বিরুদ্ধে সরাসরি যুদ্ধে নামার ঘোষণা ইরাকি যোদ্ধাদের

অনলাইন ডেস্ক

ইসরায়েলের বিরুদ্ধে সরাসরি যুদ্ধে নামার ঘোষণা ইরাকি যোদ্ধাদের

ইসরায়েল লেবাননে স্থল অভিযান শুরু করলে তাদের বিরুদ্ধে সরাসরি যুদ্ধে নামার ঘোঘণা দিয়েছে ইরাকের প্রতিরোধ যোদ্ধাদের জোট। ইরাকের ইসলামিক রেজিস্ট্যান্স জানিয়েছে, এ ক্ষেত্রে তারা হিজবুল্লাহ সাথে লেবাননে সরাসরি ইসরায়েল বিরোধী যুদ্ধে অংশ নেবে।

গতকাল সোমবার ইরাকের রাজধানী বাগদাদের এক বৈঠক থেকে দলগুলো এই সিদ্ধান্ত নিয়েছে। ইরাকি প্রতিরোধের একজন সিনিয়র কর্মকর্তা লন্ডন ভিত্তিক আল-আরবি আল-জাদেদ নিউজ আউটলেটকে এ তথ্য জানিয়েছেন।

কর্মকর্তার মতে, বৈঠকে কাতাইব হিজবুল্লাহ, হারাকাত হিজবুল্লাহ আল-নুজাবা এবং কাতাইব সাইয়্যিদ আল-শুহাদা-এর মতো গ্রুপের কমান্ডার এবং প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠক থেকে কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। যার মধ্যে প্রধানত গুরুত্বপূর্ণ হল লেবাননে ইসরায়েল স্থল অভিযান শুরু করলে হিজবুল্লাহর সাথে সরাসরি যুদ্ধে যোগ দেয়া।

ইসরায়েল ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় গণহত্যামূলক যুদ্ধ শুরু করার পর থেকে লেবাননের উপর তাদের আক্রমণ উল্লেখযোগ্যভাবে তীব্র করেছে।

সোমবার, ইসরায়েলি যুদ্ধবিমান লেবাননের শহর ও গ্রামে ব্যাপক হামলা চালায়। অভিযানগুলি এ পর্যন্ত ৩৫ শিশু এবং ৫৮ নারীসহ কমপক্ষে ৪৯২ জন নিহত হয়েছে। আহত হয়েছে এক হাজার ৬৪৫ জনের বেশি মানুষ।

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর