২৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৯:৩২

নাসরুল্লাহকে হত্যা, যা বললেন খামেনি

অনলাইন ডেস্ক

নাসরুল্লাহকে হত্যা, যা বললেন খামেনি

ইসরায়েলের হামলায় নিহত হয়েছেন লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর মহাসচিব হাসান নাসরুল্লাহ। এই ঘটনায় কড়া প্রতিক্রিয়া জানিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলি খামেনি।

খামেনি বলেছেন, ‌ ইসরায়েলের জানা উচিত লেবাননে হিজবুল্লাহর শক্তিশালী অবস্থানের উল্লেখযোগ্য কোনো ক্ষতি করার জন্য তারা খুবই নগণ্য। 

শনিবারের বিবৃতিতে খামেনি বলেছেন, ইসরায়েলি গণহত্যা সত্ত্বেও প্রতিরোধ বাহিনী এই অঞ্চলের ভাগ্য নির্ধারণ করে। খামেনির ভাষায়, ‌‘লেবাননে প্রতিরক্ষাহীন মানুষ হত্যার ঘটনা আবারও সকলের কাছে ইহুদিবাদী উন্মত্ত কুকুরের হিংস্রতা প্রকাশ করেছে এবং দখলকারী শাসকগোষ্ঠীর নেতাদের অদূরদর্শীতা এবং মূর্খ নীতির প্রমাণ দিয়েছে।’

খামেনির দাবি, গণহত্যা চালিয়েও প্রতিরোধ আন্দোলনগুলোকে ব্যর্থ করতে পারবে না ইসরায়েল। খামেনি বলেছেন, এখন তারা লেবাননেও (গাজার) মতোই একই ধরনের নির্বোধ নীতি নিয়েছে।... এই অঞ্চলের সব প্রতিরোধ গোষ্ঠী হিজবুল্লাহর সাথে আছে এবং তাদের সমর্থন করছে।’

লেবাননের রাজধানী বৈরুতসহ বিভিন্ন এলাকায় গতকাল শুক্রবার রাতভর বিমান হামলা চালায় ইসরায়েল। দেশটি জানায়, হিজবুল্লাহর কমান্ড সেন্টারে সংগঠনটির নেতা হাসান নাসরুল্লাহসহ অন্য নেতাদের লক্ষ্য করে এ হামলা চালানো হয়েছে। এরপর নাসরুল্লাহকে হত্যার দাবি করে ইসরায়েল বাহিনী। পরে হিজবুল্লাহও নাসরুল্লাহর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর