২৯ সেপ্টেম্বর, ২০২৪ ১৩:২৫

হিজবুল্লাহপ্রধানকে হত্যায় অভিযানের অনুমোদন দেন নেতানিয়াহু

অনলাইন ডেস্ক

হিজবুল্লাহপ্রধানকে হত্যায় অভিযানের অনুমোদন দেন নেতানিয়াহু

বেনিয়ামিন নেতানিয়াহু

ইরান সমর্থিত লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ প্রধান হাসান নাসরুল্লাহকে হত্যার জন্য অভিযান চালাতে অনুমোদন দেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। শনিবার নেতানিয়াহু নিজেই এই তথ্য নিশ্চিত করেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, লেবাননের পূর্বাঞ্চলে এবং দক্ষিণাঞ্চলে হিজবুল্লাহ স্থাপনা লক্ষ্য করে শুক্রবার ব্যাপক হামলা চালায় ইসরায়েলি বাহিনী। সেই হামলায় নিহত হয় ৬৪ বছর বয়সী নাসরুল্লাহ।  

নেতানিয়াহু হিজবুল্লাহপ্রধানকে নির্মূল করে দেওয়াকে ইসরায়েলি সামরিক বাহিনীর গুরুত্বপূর্ণ অর্জন হিসেবে উল্লেখ করেছেন। ইসরায়েলের উত্তরাঞ্চলের সীমান্তে নিরাপত্তা পুনস্থাপনের জন্য এটি একটি পদক্ষেপ বলে জানান তিনি। 

দেশের উদ্দেশে দেওয়া ভাষণে নেতানিয়াহু আরও বলেছেন, নাসরুল্লাহ ইসরায়েলি ও বিদেশি নাগরিকদের উপর অসংখ্য হামলার জন্য দায়ী ছিলেন।

এর আগে গতকাল ইসরায়েল ডিফেন্স ফোর্স দাবি করে, হাসান নাসরুল্লাহকে টার্গেট করে যে হামলা চালানো হয়েছিল সেই হামলায় হিজবুল্লাহর সাউদার্ন ফ্রন্ট কমান্ডারও নিহত হয়েছে।

আইডিএফ চিফ অব স্টাফ লেফট্যানেন্ট জেনারেল হারজি হালেভি এক ভিডিও বার্তায় বলেন, এখানে বার্তা খুব পরিষ্কার। ইসরায়েলি নাগরিকদের যারা হুমকি দেবে তাদের কীভাবে খুঁজে বের করতে হয় সেটা আমরা জানি। সেটা উত্তরে, দক্ষিণে কিংবা আরও দূরে হলেও আমরা খুঁজে পাবো।

আইডিএফ বলছে, দক্ষিণ বৈরুতে হেজবুল্লাহর সিনিয়র নেতারা যখন বৈঠক করছিলেন তখন সেখানে হামলা চালানো হয়। দক্ষিণ বৈরুতের এ জায়গাটি হিজবুল্লাহর একটি শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। সূত্র: টাইমস অব ইসরায়েল, হারেৎজ

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর