শিরোনাম
১ অক্টোবর, ২০২৪ ২০:১৮

ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান

অনলাইন ডেস্ক

ইসরায়েলে ক্ষেপণাস্ত্র হামলার প্রস্তুতি নিচ্ছে ইরান

মার্কিন প্রশাসনের একজন সিনিয়র কর্মকর্তা দাবি করেছেন, ইরান ইসরায়েলের উপর "শীঘ্রই" ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে। নাম প্রকাশ না করার শর্তে এই মার্কিন কর্মকর্তা বলেছেন, যুক্তরাষ্ট্র সক্রিয়ভাবে ইসরায়েলের প্রতিরক্ষামূলক প্রস্তুতিকে সমর্থন করছে। ইরান ইসরায়েলের বিরুদ্ধে এমন পদক্ষেপ নিলে তার ফল ভালো হবে না বলেও দাবি করেছে ওই মার্কিন কর্মকর্তা।

আজ মঙ্গলবারের লেবাননে স্থল অভিযান শুরু করার আগে যুক্তরাষ্ট্রকে জানিয়েছিল ইসরায়েল। মার্কিন কর্মকর্তারা এ কথা জানিয়েছেন। লেবাননের দক্ষিণাঞ্চলের সীমান্তবর্তী গ্রামগুলোয় জোরালো বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। ঢুকে পড়ে ইসরায়েলি সেনারাও।

এরপর আজ মঙ্গলবার এক বিবৃতিতে লেবাননের দক্ষিণাঞ্চলের গ্রামগুলোয় ‘সুনির্দিষ্ট লক্ষ্যবস্তুতে’ স্থল অভিযান শুরু করার কথা জানায় ইসরায়েলের সামরিক বাহিনী।

বিবৃতিতে বলা হয়, দক্ষিণ লেবাননের সীমান্ত-সংলগ্ন গ্রামগুলোয় ইরান–সমর্থিত সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর লক্ষ্যবস্তুতে কয়েক ঘণ্টা আগে বিমান হামলা চালানো হয়েছে। একই সঙ্গে সেখানে স্থলবাহিনী প্রবেশ করেছে।

যদিও লেবাননের অভ্যন্তরে ইসরায়েলি বাহিনীর প্রবেশের ঘটনা অস্বীকার করেছে হিজবুল্লাহ। গোষ্ঠীটি জানিয়েছে, আমাদের যোদ্ধা ও ইসরায়েলি সেনাদের মধ্যে সরাসরি কোনও সংঘর্ষ হয়নি। তবে আমরা এমন যুদ্ধের জন্য প্রস্তুত আছি।

 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর