২ অক্টোবর, ২০২৪ ১২:১২

জিবুতি উপকূলে অভিবাসনপ্রত্যাশীবাহী নৌকা ডুবে নিহত ৪৫

অনলাইন ডেস্ক

জিবুতি উপকূলে অভিবাসনপ্রত্যাশীবাহী নৌকা ডুবে নিহত ৪৫

প্রতীকী ছবি

জিবুতি উপকূলে শরণার্থী ও অভিবাসনপ্রত্যাশীদের নিয়ে দুটি নৌকা ডুবে ৪৫ জন নিহত হয়েছে। নিখোঁজ রয়েছেন কয়েক ডজন যাত্রী। তারা সবাই আফ্রিকার। জাতিসংঘের অভিবাসন সংস্থা এমনটি জানিয়েছে।  

আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) মঙ্গলবার জানায়, নৌকা দুটি ৩১০ জনকে নিয়ে ইয়েমেন থেকে যাত্রা করে এবং পরে লোহিত সাগরে ডুবে যায়। খবর আল জাজিরার।  
সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স হ্যান্ডলে পোস্ট করে সংস্থাটি জানায়, আইওএম অনুসন্ধান ও উদ্ধার কাজে রাজ্যের জরুরি পরিষেবা সংস্থাগুলোকে সাহায্য করছে। ৩২ জনকে জীবিত পাওয়া গেছে।

জিবুতি কোস্টগার্ড জানায়, সোমবার সকাল থেকে যৌথ উদ্ধার অভিযান চলছে। জীবিত ১১৫ জনকে উদ্ধার করা হয়েছে। কয়েক ডজন যাত্রী এখনো নিখোঁজ। নৌকা দুটি জিবুতির উত্তর-পশ্চিম খোর আঙ্গার অঞ্চলের কাছাকাছি একটি উপকূল থেকে মাত্র ১৫০ দূরত্বে ডুবে যায়।
 
এক বিবৃতিতে কোস্টগার্ড বলছে,‌ ‌‌'আমরা নিখোঁজ ব্যক্তিদের খুঁজে বের করতে এবং জীবিতদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।'  

এর আগে গত এপ্রিলে একই পথে লোহিত সাগর পাড়ি দেওয়ার সময় জিবুতির উপকূলে নৌকা ডুবে শিশুসহ অন্তত ৩৮ জন প্রাণ হারান।  জুনে মারা যান ৪৯ জন যাদের বেশিরভাগই ইথিওপিয়া ও সোমালিয়ার। সোমালিয়া থেকে নৌকাটি যাত্রা শুরু করেছিল।  

বিডি প্রতিদিন/ মুসা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর