৫ অক্টোবর, ২০২৪ ১৬:৩২

লেবাননে ইসরায়েলের নতুন হামলা, মৃতের সংখ্যা ২০০০ ছাড়াল

অনলাইন ডেস্ক

লেবাননে ইসরায়েলের নতুন হামলা, মৃতের সংখ্যা ২০০০ ছাড়াল

ইসরায়েল আবারও নতুন করে বৈরুতের দক্ষিণ অঞ্চলের দাহিয়েহ এলাকায় হামলা শুরু করেছে। নতুন হামলায় আরও বহু মানুষ হতাহত হয়েছে। লেবাননে ইসরায়েলি হামলায় মৃতের সংখ্যা শুক্রবারই ২০০০ ছাড়িয়েছে। 

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় শুক্রবার জানিয়েছে, ইসরায়েলের হামলায় ২০০০ বেশি মানুষ নিহত হয়েছে। এদের মধ্যে ১২৭ জন শিশু, ২৬১ জন নারী।

ইসরায়েলি আগ্রাসন থেকে বাঁচতে লেবাননের হাজার হাজার বাসিন্দা বৈরুত ছেড়ে পালাচ্ছেন। লেবাননের স্বাস্থ্য কর্মকর্তারা জানিয়েছেন, ইসরায়েল নির্বিচারে জরুরি উদ্ধারকর্মী ও বেসামরিক নাগরিকদের ওপর হামলা চালিয়েছে। এরইমধ্যে ভেঙে পড়েছে লেবাননের স্বাস্থ্য ব্যবস্থা। 

এদিকে দক্ষিণ লেবানন সীমান্তে ইসরায়েলি সেনাদের সঙ্গে আবারও লড়াই শুরু হয়েছে বলে জানিয়েছে হিজবুল্লাহ। আজ শনিবার সকালে এ লড়াই শুরু হয়। কয়েক দিন আগেও ওই এলাকায় সংঘর্ষে জড়িয়েছিল দুই পক্ষ। পরে ব্যাপক প্রতিরোধের মুখে ইসরায়েলি সেনারা সেখান থেকে পিছু হটতে বাধ্য হয় বলে জানিয়েছিল হিজবুল্লাহ।

হিজবুল্লাহ বলেছে, আজ সকালে তাদের যোদ্ধাদের সঙ্গে ইসরায়েলি সেনাদের লড়াই শুরু হয়েছে। দক্ষিণ লেবাননের ইসরায়েল সীমান্তবর্তী আদেইশেহ গ্রামের কাছে নতুন করে অগ্রসর হওয়ার চেষ্টা করেন ইসরায়েলি সেনারা। এ সময় হিজবুল্লাহ যোদ্ধারা তাদের এ চেষ্টা রুখে দিয়েছেন। সেখানে এখনো সংঘর্ষ চলছে।  

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর