৯ অক্টোবর, ২০২৪ ১৮:৩৩

মাঝ আকাশে টার্কিশ এয়ারলাইনসের পাইলটের মৃত্যু

অনলাইন ডেস্ক

মাঝ আকাশে টার্কিশ এয়ারলাইনসের পাইলটের মৃত্যু

ফাইল ছবি

ফ্লাইট চলাকালীন টার্কিশ এয়ারলাইনসের একজন পাইলট অসুস্থ হয়ে মারা গেছেন। এতে তুরস্কের জাতীয় এয়ারলাইন্সের প্লেনটি নিউ ইয়র্কে জরুরি অবতরণ করতে বাধ্য হয়।

বুধবার এয়ারলাইনস সংস্থাটি এ তথ্য জানিয়েছে।

টার্কিশ এয়ারলাইনসের মুখপাত্র ইয়াহইয়া উস্তুন সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে জানান, স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় বিমানটি যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলের সিয়াটল শহর থেকে উড্ডয়ন করেছিল।

পরে ফ্লাইটটি নিউ ইয়র্কে ঘুরিয়ে নেওয়া হয় এবং সেখান থেকে যাত্রীদের তুরস্কে ফেরানোর ব্যবস্থা করা হয়।

মুখপাত্র লিখেছেন, “আমাদের এয়ারবাস ৩৫০...সিয়াটল থেকে ইস্তাম্বুলগামী টিকে২০৪ ফ্লাইটের পাইলট বিমান চলাকালীন অসুস্থ হয়ে পড়েন। প্রাথমিক চিকিৎসার প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর অন্য পাইলট ও কো-পাইলট জরুরি অবতরণের সিদ্ধান্ত নেন। তবে অবতরণের আগেই তার মৃত্যু হয়।”

জানা গেছে, মৃত্যুবরণকারী ওই পাইলটের নাম ক্যাপ্টেন ইলচিন পেলিভান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। ২০০৭ সাল থেকে টার্কিশ এয়ারলাইনসে কর্মরত ছিলেন। গত মার্চ মাসেও তিনি একটি স্বাস্থ্য পরীক্ষায় পাস করেছিলেন, যেখানে তার কোনও শারীরিক সমস্যার ইঙ্গিত পাওয়া যায়নি।

এছাড়া টার্কিশ এয়ারলাইনসের মুখপাত্র ইয়াহইয়া উস্তুন সংস্থাটির পক্ষ থেকে শোক প্রকাশ করে বলেন, “আমাদের ক্যাপ্টেনের আত্মার শান্তি কামনা করছি এবং তার শোকাহত পরিবার, সহকর্মী ও প্রিয়জনদের জন্য ধৈর্য ও শক্তির প্রার্থনা জানাচ্ছি।” সূত্র: বিবিসি, নিউ ইয়র্ক পোস্ট, ব্লুমবার্গ, এএফপি, তুর্কি টুডে

বিডি প্রতিদিন/একেএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর