৯ অক্টোবর, ২০২৪ ২০:২২

হিজবুল্লাহর শক্তি অব্যাহত, চেইন অব কমান্ড অক্ষত: রাশিয়ার বিবৃতি

অনলাইন ডেস্ক

হিজবুল্লাহর শক্তি অব্যাহত, চেইন অব কমান্ড অক্ষত: রাশিয়ার বিবৃতি

একটি মহড়ায় হিজবুল্লাহ যোদ্ধারা

রাশিয়া জানিয়েছে, ইসরায়েলের সাম্প্রতিক হামলার পরও লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহর চেইন অব কমান্ড অক্ষত রয়েছে। বুধবার রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাকারোভা বলেন, হিজবুল্লাহ তাদের সংগঠনকে এখনো সুসংগঠিত রেখেছে এবং তাদের সামরিক কাঠামোতে কোনো ধস নামেনি। 

মারিয়া জাকারোভা সাংবাদিকদের বলেন, আমাদের মূল্যায়ন অনুসারে, হিজবুল্লাহ এবং তাদের সামরিক শাখা তাদের চেইন অব কমান্ড হারায়নি। তারা তাদের সংগঠিত ক্ষমতা প্রদর্শন করতে সক্ষম। 

মধ্যপ্রাচ্যের উত্তেজনা বৃদ্ধির জন্য তিনি পশ্চিমা দেশ, বিশেষ করে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যকে দায়ী করেন। তার মতে, ইসরায়েলকে সমর্থন দেওয়ার মাধ্যমে যুক্তরাষ্ট্র মূলত তাদের নীতির ভণ্ডামি প্রকাশ করছে। পাশাপাশি, সিরিয়ায় ইসরায়েলের হামলারও তীব্র নিন্দা করেন জাকারোভা। তিনি বলেন, দামাসকাসের জনবহুল এলাকায় ইসরায়েল মিসাইল হামলা চালিয়ে সিরিয়ার সার্বভৌমত্ব লঙ্ঘন করেছে। এটি তাদের একটি জঘন্য কার্যক্রম, যা গাজা, লেবানন এবং সিরিয়ায় নিয়মিতভাবেই ঘটছে। এর মাধ্যমে ইসরায়েল এই অঞ্চলে অস্থিতিশীলতা আরও বাড়াতে চাচ্ছে।

ইসরায়েল এবং যুক্তরাষ্ট্রের দাবি অনুযায়ী, সাম্প্রতিক হামলায় হিজবুল্লাহর চেইন অব কমান্ড ভেঙে পড়েছে। গতকাল এক সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্রের মুখপাত্র ম্যাথিউ মিলার বলেন, ইসরায়েলের হামলার ফলে হিজবুল্লাহ বিপর্যস্ত হয়েছে এবং তারা যুদ্ধবিরতির পথ খুঁজছে। তবে রাশিয়া তার বিপরীত বক্তব্য দিয়ে জানিয়েছে, হিজবুল্লাহ আগের মতোই শক্তিশালী এবং তারা তাদের সামরিক কার্যক্রমের মাধ্যমে সেই শক্তি প্রদর্শন করছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর