শুক্রবার, ২২ নভেম্বর, ২০১৩ ০০:০০ টা

ভারতের অন্ধ্রপ্রদেশে আছড়ে পড়ল \\\'হেলেন\\\', নিহত ৭

ভারতের অন্ধ্রপ্রদেশে আছড়ে পড়ল \\\'হেলেন\\\', নিহত ৭

শক্তিশালী ঘূর্ণিঝড় 'হেলেন' এর তান্ডবে ভারতের অন্ধ্রপ্রদেশে কমপক্ষে ৭ জনের মৃত্যু হয়েছে। আজশু ক্রবার দুপুর ২ নাগাদ ১০০ থেকে ১১০ কিলোমিটার বেগে এই ঘূর্ণিঝড় অন্ধ্র উপকূলের কৃষ্ঞা জেলার মছলিপত্তনমে আছড়ে পড়ে বলে বিশাখাপত্তনম ঘূর্ণিঝড় সতর্কতা কেন্দ্র জানিয়েছে।

হেলের প্রভাবে উপকূলে ভারী বৃষ্টিপাত শুরু হয়েছে। উপড়ে পড়েছে বড় বড় গাছ, বিদ্যুতের খুঁটি। অন্ধ্র উপকূলবর্তী জেলা কৃষ্ঞা এবং পূর্ব ও পশ্চিম গোদাবরী জেলাতেই ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে। মৃতদের অধিকাংশেরই গাছ পড়ে মৃত্যু হয়েছে বলে জানতে পারা গেছে। ঝড়ের তান্ডবে সমুদ্রের পানির উচ্চতা কয়েক ফুট উপড়ে উঠে গেছে। ইতিমধ্যেই উদ্ধারকার্যে নামানো হয়েছে বিপর্যয় মোকাবিলা দল।

অন্ধ্রপ্রদেশ, উত্তর তামিলনাড়ু এবং পুদুচেরিতে সতর্কতা জারি করা হয়েছে। হেলেনের জেরে আগামী কয়েকদিন অন্ধ্রপ্রদেশের উপকূল অঞ্চল এবং উত্তর তামিলনাড়ুর একাধিক এলাকায় অতিভারী বৃষ্টিপাত হওয়ার পূর্বাভাষ দেয়া হয়েছে। মৎসজীবীদের গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়ার উপরেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী কিরণ কুমার রেড্ডি আজ সকালেই ত্রাণ ও উদ্ধারকার্য ব্যবস্থা খতিয়ে দেখে রাজ্যের মুখ্যসচিবকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেন।

সর্বশেষ খবর