বৃহস্পতিবার, ২৭ নভেম্বর, ২০১৪ ০০:০০ টা

কলকাতার বুকে জামাতের পোস্টার, এলাকায় চাঞ্চল্য

কলকাতার বুকে জামাতের পোস্টার, এলাকায় চাঞ্চল্য

খাস কলকাতার বুকে এবার বাংলাদেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিনের পোস্টার। আর তাতে রীতিমতো চাঞ্চল্য ছড়ালো শহর জুড়ে।

আজ কলকাতার অনতিদূরে রাজারহাটের বিষ্ণুপুরের স্যার রমেশ ইন্সিটিটিউট সংলগ্ন বিষ্ণুপুর স্পোর্স অ্যাশোসিয়েশনের পাঁচিলে জামাতের নামে ওই পোস্টার দেখা যায়। জামাতের ওই পোস্টারে ১৮-১৯ বছরের ছেলে মেয়েদেরকেই ব্যবহার করার কথা বলা হয়েছে। রীতিমতো মানববোমা ব্যাবহার করে শিয়ালদহ রেল স্টেশনে বিস্ফোরণ ঘটানোর হুমকি দেওয়া হয়েছে। জামাত-উল-মুজাহিদিন লেখা ওই পোস্টার দেখে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়।

সাত সকালে স্কুলের পাশে ওই পোস্টার দেখে স্কুলের ছাত্র-ছাত্রীরাও এসে ভিড় করে। পরে খবর যায় রাজারহাট থানার পুলিশ এসে ওই পোস্টার ছিঁড়ে ফেলে। ঘটনার তদন্তে নেমেছে রাজারহাট থানার পুলিশ। কোন নাশকতার ছক ছিল কিনা, কে লাগালো সব কিছুই খতিয়ে দেখছে পুলিশ।

পোস্টারে বলা হয়েছে 'তোমরা আমাদের আর আটকাতে পারবে না। আমরা পশ্চিমবঙ্গের সব জায়গাতে ছড়িয়ে আছি। ১৮-১৯ বছরের ছেলে মেয়েদেরকেই ব্যবহার করব। প্রথম বিস্ফোরণ করব শিয়ারদহ স্টেশনের কাছে। নজর রাখছি ১৮ বছরের একটি মেয়ের ওপর। যেকোনো সময় ধরে মানব বোমার পরিণত করব। মেয়েটির ব্যাপারে সব জানি। যেমন এর পরে বেশ কয়েকটি সাংকেতিক চিহৃ ব্যবহার করা হয় ওই পোস্টারে।

বিডি-প্রতিদিন/ ২৭ নভেম্বর ১৪/ সালাহ উদ্দীন

সর্বশেষ খবর