রবিবার, ১৪ ডিসেম্বর, ২০১৪ ০০:০০ টা

দাউদকে খুন করতে পাকিস্তানে ভারতের \\\'সুপার বয়েজ\\\'

দাউদকে খুন করতে পাকিস্তানে ভারতের \\\'সুপার বয়েজ\\\'

দাউদ ইব্রাহিমকে খুন করতে ভারতীয় গোয়েন্দারা বিশেষভাবে প্রশিক্ষিত এক বাহিনী পাঠায় পাকিস্তানে। বাহিনীর কোড নেম ছিল 'সুপার বয়েজ'। দাউদকে প্রায় খুন করার মুখে এসেও দেশের স্বরাষ্ট্রমন্ত্রকের এক বড়কর্তার ফোনে শেষ পর্যন্ত পিছিয়ে আসতে হয়। আইবিএন-এর এক বিশেষ  রিপোর্টে এই তথ্য উঠে এসেছে।

সূত্রকে উদ্ধৃত করে আইবিএন-এর দাবি, '২০১৩  সালে  দাউদক খতম করতে নয়জন বিশেষভাবে প্রশিক্ষিত কম্যান্ডোকে পাকিস্তানে পাঠানো হয়। এই  কম্যান্ডোদের মনোনীত করেছিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ‘র’-এর কর্মকর্তারা। ‘মিশন সাকসেসফুল’ করতে এই  কম্যান্ডোদের  হাতে তুলে দেওয়া হয় সুদান, বাংলাদেশ, নেপালের পাসপোর্টও।'

প্রায় এক বছর আগে এই মিশনের মূল উদ্দেশ্য ছিল দাউদ ইব্রাহিমকে খতম করা। দাউদ ইব্রাহিম সে সময় পাকিস্তানে লুকিয়ে ছিলেন বলে খবর ছিল ভারতের কাছে। সেইমত ভারতীয় কম্যান্ডোররা পাকিস্তানে পাড়ি দেন। প্রায় দু'দশক ধরে ভারতীয় গোয়েন্দারা দাউদের আস্তানা খুঁজে বেড়াচ্ছিলেন। কিন্তু দিনের পর দিন সেই অভিযান মুখ থুবড়ে পড়ছিল। শেষ পর্যন্ত পাকিস্তানে দাউদের  ঘাঁটির  হদিশ পান গোয়েন্দারা। সঙ্গে সঙ্গে তৈরি করে ফেলা হয় এক বিশেষ বাহিনী। নাম দেওয়া হয় সুপরা বয়েজ।

বিডি-প্রতিদিন/১৪ ডিসেম্বর ২০১৪/জান্নাত

সর্বশেষ খবর