বুধবার, ২২ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

আম আদমির সমাবেশে কৃষকের আত্মহত্যা

আম আদমির সমাবেশে কৃষকের আত্মহত্যা

ভারতের ক্ষমতাসীন বিজেপির নেতৃত্বাধীন এনডিএ সরকারের প্রস্তাবিত নতুন ভূমি আইনের বিরুদ্ধে আজ দিল্লিতে এক কৃষক সমাবেশ ডেকেছিল অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি।  এতে অংশ নেওয়া রাজস্থানের গজেন্দ্র সিং নামে হতাশ এক কৃষক সমাবেশস্থলের পাশের এক গাছে উঠে আত্মহত্যার চেষ্টা করেন। পরে তাকে উদ্ধার করে দ্রুত স্থানীয় এক হাসপাতালে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  দিল্লির জন্তার মন্তার নামক স্থানে প্রস্তাবিত নতুন ভূমি আইনবিরোধী ওই কৃষক সমাবেশের আয়োজন করেছিল শহরটির ক্ষমতাসীন আম আদমি পার্টি। খবর দ্য হিন্দুর

নিহত জগেন্দ্র সিংয়ের কাছ থেকে আত্মহত্যাবিষয়ক একটি চিরকুট পাওয়া গেছে। এতে তিনি আত্মহত্যার কারণ লিখে গেছেন।  চিরকুটে বলা হয়, চলতি বছর জমির ফসল নষ্ট হওয়ায় জগেন্দ্রর বাবা তাকে বাড়ি থেকে বের করে দিয়েছিল। তাই এ ঘটনায় হতাশ জগেন্দ্র চরম পদক্ষেপ হিসেবে আত্মহত্যার মতো সিদ্ধান্ত নিয়েছেন।

সমাবেশে জগেন্দ্রর সঙ্গে আরো চার কৃষকও একই গাছে উঠে আত্মহত্যার চেষ্টা করেছিল। তবে তাদেরকে উদ্ধার করতে সক্ষম হয় আম আদমির স্বেচ্ছাসেবকরা।

এদিকে, এ ঘটনায় সমাবেশে দায়িত্বে থাকা পুলিশের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার অভিযোগ এনেছেন আম আদমির সমর্থরা। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত থাকলেও তারা সঠিক সময়ে ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে।

বিডি-প্রতিদিন/ ২২ এপ্রিল ২০১৫/শরীফ

সর্বশেষ খবর