শনিবার, ২৫ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

একটি ফোন, স্ট্যাচু অফ লিবার্টিতে আতংক

একটি ফোন, স্ট্যাচু অফ লিবার্টিতে আতংক

নিউ ইয়র্কের স্ট্যাচু অফ লিবার্টি বোমা হামলায় উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে। এরপরই ওই স্থান থেকে কয়েকশ' দর্শনার্থীকে সরিয়ে দেওয়া হয়েছে।

যুক্তরাষ্ট্রের কর্তৃপক্ষ জানিয়েছে, বোমা হামলা করে 'স্ট্যাচু অফ লিবার্টি উড়িয়ে দেয়া হবে' বলে টেলিফোনে একটি হুমকি আসে। এরপর সেখানে আতংক ছড়িয়ে পড়ে। লিবার্টি আইল্যান্ড থেকে দর্শনার্থীদেরকে সরিয়ে দেওয়া হয়।

টেলিফোনে হুমকি দেয়ার কিছুক্ষণের মধ্যেই স্ট্যাচু অফ লিবার্টিতে গিয়ে তল্লাশি চালায় পুলিশ। তল্লাশি চলানোর সময় ভাস্কর্যের গোড়ায় সন্দেহজনক কিছু একটা চোখে পড়ে এবং তাৎক্ষণিকভাবেই ওই স্থান খালি করা হয়। তবে ব্যাপক তল্লাশি করেও সেখানে ক্ষতিকর কিছু পাওয়া যায়নি। দুপুরের পর এলাকাটিকে নিরাপদ হিসেবে ঘোষণা দেওয়া হয়।

স্ট্যাচু অফ লিবার্টি ঘুরিয়ে প্রদর্শন করেন যেসব ক্রুরা তারা জানিয়েছেন, ভাস্কর্যটির গোড়ায় সন্দেহজনক কিছু চোখে পড়ায় তারা ফেরি চলাচল বন্ধ করে দেন।

অ্যামেরিকার ওহাইয়ো অঙ্গরাজ্যের সিনসিনাটি থেকে বেড়াতে আসা একজন পর্যটক কেরেন মেসন বলেছেন, এলিস আইল্যান্ডে যাবার উদ্দেশ্যে দুপুর ১২টা ৪০ মিনিটের দিকে যখন তারা সবে মাত্র নৌকায় চড়েছেন, তখনই হঠাৎ করে ফেরি থেকে নেমে যেতে বলে কর্তৃপক্ষ। এরপর তিনি আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতা দেখতে পান।

অ্যামেরিকা ও ফ্রান্সের মধ্যে বন্ধুত্বের নিদর্শন হিসেবে স্ট্যাচু অফ লিবার্টি নামে পরিচিত এই ভাস্কর্যটি ১৮৮৬ সালে অ্যামেরিকাকে উপহার দিয়েছিল ফ্রান্স। সূত্র: বিবিসি

বিডি-প্রতিদিন/২৫ এপ্রিল ২০১৫/ এস আহমেদ

সর্বশেষ খবর