মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

সংক্ষেপে

ঝড়ে পাকিস্তানে নিহত ৪৪

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার-পাখতুনখোয়া প্রদেশে রবিবারের ঘূর্ণিঝড়ে নিহত হয়েছে কমপক্ষে ৪৪ জন। আহত হয়েছে প্রায় দুই শতাধিক মানুষ। হতাহতদের বেশিরভাগই নারী ও শিশু। তবে হতাহতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। ঘূর্ণিঝড়ের সঙ্গে প্রচণ্ড বৃষ্টি হয়েছে। আবহাওয়া দফতর থেকে বলা হয়েছে, দেশের দুর্যোগের ইতিহাসে সবচেয়ে শোচনীয় পরিস্থিতির দিক দিয়ে এটি তৃতীয়। শুধু পেশোয়ারেই ২৯ জন নিহতের খবর পাওয়া গেছে। দ্য ডন।

প্রেসিডেন্ট নুর সুলতান জয়ী

কাজাখস্তানের প্রেসিডেন্ট নির্বাচনে ৯৭ দশমিক ৭ শতাংশ ভোট পেয়ে বিজয় অর্জন করেছেন দেশটির ৭৪ বছর বয়সী ক্ষমতাসীন প্রেসিডেন্ট নুর সুলতান নাজারবায়েভ। কাজাখস্তানের কেন্দ্রীয় নির্বাচন কমিশন বলেছে, রবিবার অনুষ্ঠিত এ নির্বাচনে ৯৫ দশমিক ২২ শতাংশ ভোট পড়েছে। এদিকে বিপুল ভোটে জয়ের ফলে একটানা পঞ্চমবারের মতো ৫ বছর মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচিত হলেন নুর সুলতান নাজারবায়েভ। এএফপি

ফ্রান্সে গুলিতে নিহত ২

ফ্রান্সে গুলিবর্ষণের ঘটনায় নিহত হয়েছে দুই ব্যক্তি। দেশটির পুলিশ জানিয়েছে, দক্ষিণাঞ্চলীয় মেরসি শহরে আততায়ীর গুলিতে ওই দুই ব্যক্তি নিহত এবং আরও একজন আহত হয়েছে। মেরসি শহরে গত এক সপ্তাহে এ নিয়ে তৃতীয় দফা প্রতিশোধমূলক হামলার ঘটনা ঘটল। এর আগে এই শহরের ২০ কিলোমিটার পূর্বে ৪৩ বছর বয়সী এক ব্যক্তিকে হত্যা করা হয়। তার শরীরে ১১টি গুলি পাওয়া গেছে। চলতি বছরের প্রথম দিকে দক্ষিণাঞ্চলীয় বুশদোরানি প্রদেশে ব্যক্তিগত শত্রুতার জেরে ১০ জনকে গুলি করে হত্যা করা হয়েছিল। ঘটনাকে প্রতিশোধমূলক হত্যাকাণ্ড বলে মনে করছে পুলিশ। এএফপি।

 

 

সর্বশেষ খবর