মঙ্গলবার, ২ জুন, ২০১৫ ০০:০০ টা

নরেন্দ্র মোদিকে চিঠি সোনিয়া গান্ধীর

নরেন্দ্র মোদিকে চিঠি সোনিয়া গান্ধীর

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠি লিখলেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। সোমবার তাঁর লেখা চিঠি গিয়ে পৌঁছেছে প্রধানমন্ত্রীর সাউথ ব্লকের পিএমও অফিসে। সূত্রের খবর, দেশ জুড়ে দলিত সম্প্রদায়ের উপর ক্রমশ বেড়ে চলা হিংসার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়ে নরেন্দ্র মোদীকে এই চিঠি লিখেছেন সোনিয়া গান্ধী। খবর কলকাতা ২৪।

চিঠিতে তিনি আগামী বর্ষাকালীন অধিবেশনে দলিতদের জন্য নয়া বিল আনার অনুরোধ জানিয়েছেন বলে খবর। একই সঙ্গে সোনিয়ার দাবি, ইউপিএ সরকারের আমলে এ ব্যাপারে যে পদক্ষপ নেওয়া হয়েছিল তা এগিয়ে নিয়ে যাওয়ার উচিৎ। পাশাপাশি বিজেপি সরকারের অধীন রাজস্থান ও মহারাষ্ট্রে দলিতদের উপর ক্রমশ বেড়ে চলা সন্ত্রাসের বিরুদ্ধেও সরব হয়েছেন সোনিয়া গান্ধী। সোনিয়ার এই চিঠির উত্তর মোদীও দিতে চান বলে গোপন সূত্রে তথ্য মিলেছে।

উল্লেখ্য, রবিবার কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী দলিত আইকন তথা সংবিধান প্রনেতা ডক্টর বি আর আম্বেদকরের জন্ম ভিটে মধ্যপ্রদেশের মৌতে যান। সেখানে তিন আম্বেদকরের জন্মের ১২৫ বর্ষপূর্তি উপলক্ষে বছরব্যাপী অনুষ্ঠান করার ডাক দিয়েছেন। তার পরেই সোনিয়া তরফে এই চিঠি লেখা হয়েছে মোদিকে।

বিডি-প্রতিদিন/০২ জুন, ২০১৫/মাহবুব

সর্বশেষ খবর