সোমবার, ২৭ জুলাই, ২০১৫ ০০:০০ টা

সংক্ষেপে

দ্বিতীয় সুয়েজ খাল চালু

মিসরের দ্বিতীয় সুয়েজ খাল দিয়ে পরীক্ষামূলকভাবে প্রথমবারের মালবাহী জাহাজ অতিক্রম করেছে। শনিবারের পরীক্ষামূলক মহড়ায় বেশকিছু কন্টেইনার জাহাজ খালটি অতিক্রম করে। দ্বিতীয় সুয়েজ খাল দিয়ে শনিবারের পরীক্ষামূলক যাত্রা উপলক্ষে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। এই খালের সীমানাতেই সিনাই উপত্যকা। যেখানে রয়েছে একটি ইসলামী জঙ্গি গোষ্ঠীর ঘাঁটি। আগামী মাসে এই জলপথটি চূড়ান্তভাবে উন্মুক্ত করে দেওয়া হবে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানিয়েছেন। বিবিসি

নেসলে ইন্ডিয়ায় রদবদল

ম্যাগি নুডুলস বিতর্কের পর সুইস খাদ্যপ্রস্তুতকারী প্রতিষ্ঠান নেসলে তাদের ভারতের ব্যবস্থাপনা পরিচালক এটিনে বেনেটকে সরিয়ে নিয়েছে। বেনেটকে প্রতিষ্ঠানের সদর দফতর সুইজারল্যান্ডে সরিয়ে নেওয়া হয়েছে এবং তার বদলে নেসলে ইন্ডিয়ার দায়িত্ব পেয়েছেন সুরেশ নারায়ণ। একই সঙ্গে নতুনরূপে ম্যাগি নুডুলস বাজারজাত করারও পরিকল্পনা নিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি জানা গেছে।

নেসলে ইন্ডিয়ার দায়িত্ব নেওয়ার আগে চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছিলেন সুরেশ। অনলাইন

চীনে ভেজাল কনডম

জনসংখ্যা নিয়ন্ত্রণের সবচেয়ে সহজ ও জনপ্রিয় পদ্ধতি কনডমের ব্যবহার। কিন্তু সেই পদ্ধতিই যদি নিরাপদ না হয়? তাহলে পরিস্থিতি ভয়ঙ্কর। এটা বলার কারণ ভারতের বাজারে সয়লাব হয়ে গেছে চীনের নকল কনডম। ভারতীয় গণমাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। আর এতে ভারতীয়রা মনে করছে তাদের জনসংখ্যা বাড়িয়ে দিতে চীন এমনটাই করছে। চিরশত্রু বলে কথা! তবে শুধু ভারতেই নয় চীনের নকল এ কনডম ইতালির বাজারেও সয়লাব। জি নিউজ।

 

 

সর্বশেষ খবর