শুক্রবার, ৩০ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

সংক্ষেপে

আবদুল কালাম অ্যাওয়ার্ডস

ভারতের প্রয়াত রাষ্ট্রপতি আবদুল কালামের নামে চালু হচ্ছে ‘আবদুল কালাম সেবা রত্ন অ্যাওয়ার্ডস’। আর প্রথমবারেই অ্যাওয়ার্ডস প্রধান করবেন তিব্বতের আধ্যাত্নিক নেতা দালাই লামা। আগামী ৯ নভেম্বর প্রথমবারের মতো এই অ্যাওয়ার্ডস প্রদান করা হবে। ‘পিপলস প্রেসিডেন্ট’ খ্যাত ভারতের প্রয়াত প্রেসিডেন্ট এ পি জে আবদুল কালামের নামে ভারতজুড়ে বিভিন্ন জনসেবামূলক কর্মকাণ্ডে অবদানের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন ব্যক্তি ও সংস্থাকে অ্যাওয়ার্ডসটি প্রদান করা হবে। দ্য হিন্দু।

 

কাশ্মীরে শীর্ষ জঙ্গি নিহত

ভারত শাসিত জম্মু-কাশ্মীরের কুলগাম জেলায় নিরাপত্তা রক্ষীদের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন পাকিস্তানের জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈয়্যবার শীর্ষস্থানীয় জঙ্গি আবু কাসিম। বুধবার কাসিমের খোঁজে কুলগামের খান্ডিপোরা গ্রামে যৌথ অভিযান চালায় সেনা ও জম্মু-কাশ্মীর পুলিশ। এ অভিযানে তিনি নিহত হন।

রাজ্য পুলিশের আইজি সৈয়দ জাভেদ মুজতাবা গিলানি জানান, ‘এটা আমাদের কাছে একটা বড় সাফল্য। গত পাঁচ বছর ধরেই এই উপত্যকায় সক্রিয় ছিলেন কাসিম। কলকাতা প্রতিনিধি

 

পুলিশ কর্মকর্তা বরখাস্ত

ক্লাসরুমে ঢুকে এক স্কুলছাত্রীকে ছুঁড়ে ফেলে দেওয়ার ঘটনা ভিডিওতে প্রকাশ পাওয়ার পর যুক্তরাষ্ট্রের একজন পুলিশ কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে। বিবিসি জানিয়েছে, প্রকাশিত ভিডিওটি ইন্টারনেটে ব্যাপক  শেয়ার হয়েছে। সাউথ ক্যারোলিনার প্রধান শহর কলাম্বিয়ার স্প্রিং ভ্যালি হাইস্কুলে ঘটনাটি ঘটেছে। পুলিশ কর্মকর্তা বেন ফিল্ডস ওই স্কুলটির ‘রিসোর্স’ কর্মকর্তা ছিলেন। বুধবার কলাম্বিয়ার রিচল্যান্ড কাউন্টির শেরিফ লিওন লট বলেন, ‘জ্যেষ্ঠ সহকারী ফিল্ডস সঠিক ধারা অনুসরণ করেননি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর