সোমবার, ২৮ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

মোদি সরকারকে উৎখাত করতে হবে : সীতারাম

ভারত বাঁচাও

দীপক দেবনাথ, কলকাতা

ভারতকে বাঁচাতে এবং সুন্দর ভারত গড়ার লক্ষ্যে দিল্লি থেকে মোদির নেতৃত্বাধীন বিজেপি সরকারকে উত্খাতের ডাক দিলেন সিপিআইএমের সর্বভারতীয় সম্পাদক সীতারাম ইয়েচুরি। গতকাল কলকাতার ব্রিগেড সমাবেশ থেকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে একযোগে আক্রমণ করে দিল্লি থেকে মোদি সরকারকে সরানোর পাশাপাশি পশ্চিমবঙ্গ থেকেও তৃণমূলকে সরানোর ডাক দেন ইয়েচুরি। তিনি বলেন, পশ্চিমবঙ্গ এবং ভারতকে বাঁচাতে, সুন্দরভাবে দেশকে গড়তে দুই জায়গা থেকেই বর্তমান সরকারকে উত্খাত করতে হবে। আর বামপন্থিরাই একমাত্র বিকল্প দল যারা এই পরিবর্তন ঘটাতে পারে। কারণ এই দলের নীতি আছে, দুর্নীতির বিরুদ্ধে লড়াই করে, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার চেষ্টা করে, দেশের প্রতিটি মানুষের শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান সৃষ্টি করতে পারে এই লাল ঝাণ্ডার দল।

ইয়েচুরি বলেন, ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় হিটলার থেকে শুরু করে জরুরি অবস্থার সময় ইন্দিরা গান্ধী, বর্তমানে মমতা বন্দ্যোপাধ্যায়ও এই লাল ঝাণ্ডার দলকে শেষ করে দেওয়ার কথা বলেছিলেন, কিন্তু এই লাল ঝাণ্ডাকে শেষ করে দেওয়ার মতো শক্তির এখনো জন্ম হয়নি এবং হবেও না’। তার মতে, এই লাল ঝাণ্ডাই দেশের ভবিষ্যত্ ঠিক করবে।

ইয়েচুরি ছাড়াও এ দিন ব্রিগেডের সভায় উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, সিপিআইএম পলিটব্যুরো সদস্য প্রকাশ কারাত, বৃন্দা কারাত, পশ্চিমবঙ্গের বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু প্রমুখ।

সর্বশেষ খবর