শিরোনাম
মঙ্গলবার, ১৯ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

মমতা, মোদি প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন : রাহুল

দীপক দেবনাথ, কলকাতা

মমতা, মোদি প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন : রাহুল

পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেস প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রতিশ্রুতি ভঙ্গের অভিযোগ আনলেন কংগ্রেস সহসভাপতি রাহুল গান্ধী। গতকাল রাজ্যটির মুর্শিদাবাদ জেলার রঘুনাথগঞ্জে এক নির্বাচনী প্রচারণায় এসে রাহুলের অভিযোগ, ‘পাঁচ বছর আগে ২০১১ সালে তৃণমূলকে সমর্থন দিয়েছিল কংগ্রেস। সে সময় মমতা পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়ে বলেছিলেন উন্নয়ন আসবে, যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা হবে, আইনশৃঙ্খলার উন্নতি হবে। আমরাও আশা করেছিলাম, মমতা সত্যিকারের পরিবর্তন আনবেন। কিন্তু মুখ্যমন্ত্রী হওয়ার পরই মমতা নিজেকে পাল্টে ফেলেছেন। তার কাজের ধরনের পরিবর্তন হয়েছে, তার কথা বলার ধরন বদলেছে, কিন্তু কংগ্রেস ও রাজ্যের মানুষের কাছে তিনি যে প্রতিশ্রুতি দিয়েছিলেন— এখন সবকিছুই তিনি ভুলে গেছেন’। মমতা যুবকদের কর্মসংস্থান ও নতুন কারখানা স্থাপনের প্রতিশ্রুতি দিয়েছিলেন  কিন্তু কোনো কারখানা তৈরি হয়নি, উল্টো এ রাজ্যের যুবকরা চাকরির খোঁজে অন্য রাজ্যে চলে যাচ্ছে। আর তাই এবার আমরা (কংগ্রেস) তাকে সমর্থন করিনি। এবারের নির্বাচনে আমরা তাকে পরাজিত করতে লড়াইয়ে নেমেছি।’

সারদা আর্থিক কেলেঙ্কারি থেকে শুরু করে ফ্লাইওভার ধসের ঘটনাতেও তৃণমূল সরকারের সমালোচনা করেছেন রাহুল গান্ধী। তিনি বলেন, ফ্লাইওভার ধসের পর মমতাজি এখন পদক্ষেপ নেওয়ার কথা বলছেন। কিন্তু আমি বলতে চাই গত পাঁচ বছর ধরে তার লোকেরা যখন উড়ালপুলটি তৈরি করছিল সে সময় তিনি পদক্ষেপ নেননি কেন?

সারদা কেলেঙ্কারিতে অভিযুক্তদের বিরুদ্ধেও কেন ব্যবস্থা নেয়নি সে প্রশ্নও তোলেন রাহুল। কংগ্রেস সহসভাপতি বলেন, ‘নির্বাচনের পর পশ্চিমবঙ্গে যখন বাম-কংগ্রেসের জোট সরকার ক্ষমতায় আসবে দুর্নীতিতে অভিযুক্ত কাউকেই রেয়াত করা হবে না। সারদা আর্থিক কেলেঙ্কারিতে যারা অভিযুক্ত তাদের সবার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধেও তোপ দেগেছেন রাহুল গান্ধী। রাহুল বলেন, মোদিজি ‘মেক ইন ইন্ডিয়া’র স্লোগান দিয়ে বলেছিলেন যুবকদের কর্মসংস্থান করবেন। দেশের মানুষ তাকে বিশ্বাস করেছিল এবং মোদিজিকে ভোট দিয়ে ক্ষমতায় এনেছিল। কিন্তু একজন যুবকও কাজ পায়নি।

সর্বশেষ খবর