সোমবার, ৯ মে, ২০১৬ ০০:০০ টা

দুর্নীতির কারণেই কংগ্রেসের করুণ অবস্থা : মোদি

কলকাতা প্রতিনিধি

দুর্নীতির কারণেই কংগ্রেসের করুণ অবস্থা : মোদি

ক্রমবর্ধমান দুর্নীতির কারণেই কংগ্রেসের আজ এই করুণ অবস্থা। একটা সময় ছিল যখন ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী রাজীব গান্ধী সংসদে ৪০০-এর বেশি আসন জিতত, কিন্তু আজ শতাব্দী প্রাচীন এই দলটি মেরেকুটে ৪০টি আসনে জেতে। গতকাল কেরলে নির্বাচনী প্রচারণায় গিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কংগ্রেসকে তোপ দেগে বলেন, কংগ্রেস শাসিত ইউপিএ সরকারের আমলে প্রচণ্ড দুর্নীতির কারণেই দেশবাসী আজ তাদের ওপর ক্ষুব্ধ, কেরল রাজ্যেও ঠিক একই অবস্থা বিরাজ করছে।

আগামী ১৬ মে ১৪০ সদস্যবিশিষ্ট কেরলে বিধানসভার নির্বাচন। তার আগে এদিন রাজ্যটির কুট্টানাডে এক প্রচারণা থেকে মোদি বলেন, ‘দিল্লিতে যখন কংগ্রেসের সরকার ছিল তখন তারা কয়লা, টু-জি, থ্রি-জিতে রুপি খেয়েছে, না জানি আরও কত কী খেয়েছে...।’ কেরলের শাসক দল কংগ্রেস নেতৃত্বাধীন জোট ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউডিএফ) ও বিরোধী দল বাম নেতৃত্বাধীন জোট লেফট ডেমোক্রেটিক ফ্রন্ট (এলডিএফ)-কে তোপ দেগে মোদি বলেন, কেরলে কংগ্রেস এবং কমিউনিস্ট পার্টি দুই দলই যুগলবন্দী খেলা খেলছে এবং দুর্নীতি করে চলেছে’। প্রধানমন্ত্রী বলেন, রাজ্যটিতে কংগ্রেস কিংবা কমিউনিস্ট— যেই সরকারে আসুক না কেন প্রত্যেকেই দুর্নীতিকে প্রশ্রয় দিয়েছে। এক সময় সভায় উপস্থিত কয়েক হাজার মানুষকে উদ্দেশ্য করে মোদি বলেন, ‘যে সরকার আপনাদের ন্যূনতম পরিসেবা দিতে পারেনি তাদের কি সরকারে থাকা উচিত? তিনি বলেন, কেরলের মানুষ প্রতি পাঁচ বছর অন্তর সরকার বদল করে। স্বভাবতই একটি রাজনৈতিক দল অন্য দলের পাপ, অপরাধগুলো দেখেও দেখে না এবং দুর্নীতির ফাইলগুলোও চাপা পড়ে থাকে। এবার আপনাদের ভাবতে হবে যে শুধু সরকার পরিবর্তন করলেই হবে নাকি আপনাদের ভবিষ্যৎ নিয়েও চিন্তাভাবনা করবেন।’

এর আগে রাজ্যটির কাসারাগোড়ে অন্য একটি প্রচারণা থেকেও রাজ্যটির  প্রধান  দুই  রাজনৈতিক  দলকে  আক্রমণের নিশানা করেন মোদি। দুই দলকে তোপ দেগে তিনি বলেন ‘এটা হলো ইউডিএফ এবং এলডিএফের মধ্যে একটা চুক্তি। পাঁচ বছরের জন্য তোমরা শাসন করো পরের পাঁচ বছর  আমরা  শাসন করব। এভাবে দুই জোটের দলই বার বার ক্ষমতায় ফিরে আসছে’।

সর্বশেষ খবর