সোমবার, ৯ মে, ২০১৬ ০০:০০ টা

সংক্ষেপে

ছড়িয়ে পড়ছে দাবানল

কানাডার আলবার্টা প্রদেশের বিশাল এলাকাজুড়ে ছড়িয়ে পড়া দাবানল আরও ছড়িয়ে পার্শ্ববর্তী সাসকাচুয়ান প্রদেশের জন্যও হুমকি হয়ে দেখা দিয়েছে। গতকাল  বিবিসি জানিয়েছে, এই আগুনকে নিয়ন্ত্রণ করার কোনো উপায় নেই বলে মন্তব্য করেছেন আলবার্টার প্রাদেশিক সরকার প্রধান ‘প্রিমিয়ার’ রাচেল নোটলি।

আগুন নিয়ন্ত্রণে কয়েকশত দমকলকর্মীর উদ্যোগ সত্ত্বেও শুষ্ক, গরম ও প্রবল বাতাসের কারণে আগুন আরও ছড়িয়ে পড়ছে বলে জানিয়েছে কর্মকর্তারা।

দিল্লি থেকে রাষ্ট্রদূত প্রত্যাহার

কোনো কারণ দর্শানো ছাড়াই নেপালি রাষ্ট্রপতির ভারত সফর বাতিল করা হয়েছে। এমনকি প্রত্যাহার করা হয়েছে দিল্লিতে দায়িত্বরত দেশটির রাষ্ট্রদূতকেও। আগামী ১১  মে ভারত সফরে যাওয়ার কথা ছিল নেপালের রাষ্ট্রপতি বিদ্যাদেবী ভাণ্ডারির। এর ঠিক ৭২ ঘণ্টা আগেই বাতিল করা হলো সফরটি। ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, দিল্লিতে নেপালের রাষ্ট্রদূত দীপ কুমার উপাধ্যয়কে প্রত্যাহার করেছে কাঠমান্ডু।

ছাত্রকে গুলি করে হত্যা

এক সংসদ সদস্যের ছেলের গাড়িকে ওভারটেক করার ‘অপরাধে’ গুলি করে হত্যা করা হয়েছে কলেজ ছাত্রকে। ঘটনাটি ঘটেছে ভারতে। শনিবার সন্ধ্যায় বিহারের শাসক দল জেডিইউ নেত্রীর ছেলে রকি যাদবের গাড়ি ওভারটেক করায় আদিত্য সচদেব নামের দ্বাদশ শ্রেণির এক ছাত্রকে গুলি করে খুন করা হয়। রকি যাদব ও তার দেহরক্ষীরা আদিত্যকে গুলি করে বলে অভিযোগ। জানা গেছে, সন্ধ্যার দিকে বন্ধুদের সঙ্গে সুইফ্ট গাড়িতে চড়ে বাড়ি ফিরছিলেন ১৯ বছরের আদিত্য। এএফপি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর