শনিবার, ১২ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

সংক্ষেপে

ব্যাগভর্তি ৫২ হাজার রুপি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৫০০ ও ১০০০ রুপির নোট বাতিলের ঘোষণার পর থেকে গোটা ভারতজুড়ে শুরু হয়েছে বিব্রতকর অবস্থা। মানুষের হাতে থাকা টাকা বদলানোর জন্য ঘুম হারাম হওয়ার উপক্রম। এ অবস্থায় গতকাল পুনের একটি ডাস্টবিন থেকে ৫২ হাজার রুপি ভর্তি একটি ব্যাগ পেয়েছেন একজন পরিচ্ছন্নকর্মী বৃদ্ধা। ব্যাগটিতে থাকা সব নোটই এক হাজার রুপির। অবশ্য ব্যাগটি পাওয়ার পর ওই পচ্ছিন্নকর্মী বিষয়টি তার তত্ত্বাবধায়ককে জানান। তত্ত্বাবধায়ক বিষয়টি পুলিশকে জানান। পুনের ডেকান জিমখানা থানা পুলিশের এক কর্মকর্তা এনডিটিভিকে বলেন, ‘বৃহস্পতিবার সকালে ল কলেজ  রোডের একটি গলিতে ময়লা পরিষ্কার করছিলেন শান্তা ওভাল নামের এক নারী।

ফেসবুক দায়ী নয়

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের বিরুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের নয়া প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অগ্রগতিতে মিথ্যা খবর সম্প্রচারের অভিযোগ উঠেছে। আর সে জন্য চরম সমালোচনার শিকার হতে হয়েছে সামাজিক যোগাযোগের অন্যতম জনপ্রিয় মাধ্যম  ফেসবুককে। তবে ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ প্রতিষ্ঠানটিকে শক্তভাবে সমর্থন দিয়েছেন। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে অনুষ্ঠিত প্রযুক্তি সম্মেলনে মার্ক জাকারবার্গ বলেন, ফেসবুককে দায়ী করা উচিত নয়।

আগুনে ১৩ জনের প্রাণহানি

ভারতের রাজধানী দিল্লির কাছেই উত্তরপ্রদেশের গাজিয়াবাদে একটি পোশাক তৈরির কারখানায় অগ্নিকাণ্ডে ১৩ জনের প্রাণহানি ঘটেছে। গতকাল গাজিয়াবাদের শাহিবাবাদ এলাকায় ওই পোশাক কারখানাটিতে হঠাৎই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের ১৪টি গাড়ি পৌঁছে এবং আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ভগত সিং নামে এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন গতকাল  ভোর সাড়ে চারটা নাগাদ শাহিবাবাদের আবাসিক এলাকায় অবস্থিত একটি পোশাক তৈরির কারখানায় আগুন লাগে। কলকাতা প্রতিনিধি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর