বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা

সংক্ষেপে

রাজস্থানে এক ব্যক্তিকে হত্যা করল গোরক্ষকরা

ভারতে আবারও গোরক্ষকদের অত্যাচারে এক ব্যক্তির মৃত্যুর অভিযোগ উঠেছে। মৃত ব্যক্তির নাম পহেলু খান (৫০)। দেশটির রাজস্থানের আলওয়ার জেলার ঘটনা।

গত শনিবার পহেলু খান জয়পুর থেকে গরু কিনে তার চার সঙ্গীর সঙ্গে হরিয়ানার নু-তে ফিরছিলেন। জয়পুর-দিল্লি জাতীয় সড়কে বেহরোরের কাছে তাদের গাড়ি আটকায় গো-রক্ষকদের দল। পুলিশ জানিয়েছে, গরু কিনে নিয়ে যাওয়ার সব কাগজপত্র গোরক্ষকদের দেখান ওই ব্যবসায়ীরা। তারপরেও গোরক্ষকরা তাদের ওপর চড়াও হয়। এ জন্য দুই পক্ষের মধ্যে তর্ক শুরু হয়। একপর্যায়ে ওই দলটি বেধড়ক মারধর করে ব্যবসায়ী পাঁচজনকেই।

ইরানে শক্তিশালী ভূমিকম্প 

ইরানের মাশহাদ শহরের কাছে শক্তিশালী এক ভূমিকম্প আঘাত হেনেছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৬ দশমিক ১। গতকাল সকালে শহরটির ৭৬ কিলোমিটার দক্ষিণ-পূর্ব দিকে ভূপৃষ্ঠের ৩৩ কিলোমিটার গভীরে ভূমিকম্পটির উত্পত্তি বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস)। ইরানের  রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়, স্থানীয় সময় সকাল ১০টা ৪০ মিনিটে ভূমিকম্পটি হয় এবং এতে মাশহাদ ও আশপাশের অন্যান্য শহর কেঁপে ওঠে। তাত্ক্ষণিকভাবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবিতে শহরের বিভিন্ন ভবন ও রাস্তাগুলোতে গভীর ফাটল দেখা গেছে। এএফপি

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর