সোমবার, ১ মে, ২০১৭ ০০:০০ টা

সংক্ষেপে

তালেবান নেতা নিহত

আফগান তালেবানের বয়োজ্যেষ্ঠ নেতা মৌলভী দাউদ পাকিস্তানের পেশোয়ারে আইএসের হামলায় প্রাণ হারিয়েছেন। এ ছাড়া হামলায় তার দুই সহযোগীও নিহত হয়েছেন। জঙ্গি গোষ্ঠীটির একটি সূত্র রয়টার্সকে এ কথা জানিয়েছে।

এদিকে আইএস গত শুক্রবার এক বিবৃতিতে জানিয়েছিল, তাদের যোদ্ধাদের সঙ্গে লড়াইয়ে এক তালেবান নেতা নিহত হয়েছেন। তবে তার নাম-পরিচয় প্রকাশ করা   হয়নি। রয়টার্স।

সামরিক বিমান বিধ্বস্ত

কিউবার পশ্চিমাঞ্চলীয় পার্বত্য এলাকায় একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে আট আরোহীর সবাই নিহত হয়েছেন। সেনাবাহিনী এক বিবৃতিতে জানিয়েছে, দুই ইঞ্জিনবিশিষ্ট অ্যান্টোনোভ এএন-২৬ নামের বিমানটি আর্টেমিসা প্রদেশে বিধ্বস্ত হয়। কিউবার রাজধানী হাভানার বাইরে প্লেয়া বারাসোয়া থেকে বিমানটি উড়ে যায়। বিধ্বস্তের কারণ সম্পর্কে কিছু জানা যায়নি। এ ব্যাপারে একটি তদন্ত শুরু হয়েছে। হাভানা থেকে প্রায় ৮০ কিলোমিটার পশ্চিমে লোমা  ডে লা পিমিয়েন্তা পর্বতে দুর্ঘটনাটি ঘটে। সশস্ত্র বাহিনী মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, ‘এ দুর্ঘটনায় ক্রুসহ ৮ সামরিক সদস্য নিহত হয়েছেন। বিবিসি।

অস্ত্র বিক্রি করছে যুক্তরাষ্ট্র

ইসরায়েলের কাছে ৪৪০ মিলিয়ন ডলার সমমূল্যের অস্ত্র বিক্রির লক্ষ্যে একটি চুক্তি অনুমোদন দিয়েছে মার্কিন পররাষ্ট্র দফতর। ডিফেন্স সিকিউরিটি কো-অপারেশন এজেন্সি শুক্রবার এক বিবৃতিতে এ কথা জানিয়েছে। চুক্তির আওতায় ইসরায়েল তার নৌবাহিনীর জন্য বিভিন্ন ধরনের অস্ত্র ক্রয় করবে। রাশিয়া টুডে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর