শনিবার, ২৩ ডিসেম্বর, ২০১৭ ০০:০০ টা
ট্রাম্পের ঘোষণা

অগ্নিগর্ভ ফিলিস্তিন ইসরায়েলের নির্বিচারে গুলি

অগ্নিগর্ভ ফিলিস্তিন ইসরায়েলের নির্বিচারে গুলি

জেরুজালেমকে ইসরায়েলের রাজধানী করার ঘোষণার প্রতিবাদে গোটা বিশ্বের মতো ফিলিস্তিনে বিক্ষোভ অব্যাহত আছে। আর এই বিক্ষোভকে দমাতে মরিয়া ইসরায়েলি বাহিনী। যেখানে রক্ষা পাচ্ছে না ফিলিস্তিনি বৃদ্ধারাও —এএফপি

আমেরিকা ও ইসরায়েলের বিরুদ্ধে ফিলিস্তিনিদের বিক্ষোভ অব্যাহত রয়েছে। গতকাল জুমার দিন গাজার উত্তরে বিক্ষোভ চলাকালে ইসরায়েলি সেনাবাহিনী এক ফিলিস্তিনি তরুণকে গুলি করে হত্যা করেছে। ইসরায়েলি গুলিতে আহত হয়েছে চারজন। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বায়তুল মুকাদ্দাসকে ইসরায়েলের রাজধানী হিসেবে ঘোষণা দেওয়ার পর এ নিয়ে অন্তত ১২ জন ফিলিস্তিনি শহীদ হলেন।

গাজা ছাড়াও পশ্চিমতীর ও বায়তুল মুকাদ্দাসে গতকাল ব্যাপক বিক্ষোভ হয়েছে। জুমার নামাজের পর হাজার হাজার মানুষ রাস্তায় নেমে আসেন এবং মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেন। বায়তুল মুকাদ্দাস মসজিদ প্রাঙ্গণেও ফিলিস্তিনিরা বিক্ষোভ সমাবেশ করেন। বিভিন্ন এলাকায় ফিলিস্তিনিদের বিক্ষোভ মিছিলে বাধা দেওয়ায় ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘর্ষ বেধে যায়। এ সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে ইহুদিবাদীরা টিয়ার গ্যাসের শেল ও রাবার বুলেট ব্যবহার করে। এর ফলে বেশ কয়েকজন ফিলিস্তিনি আহত হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর