শুক্রবার, ১২ জানুয়ারি, ২০১৮ ০০:০০ টা

ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল পাকিস্তান

ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল পাকিস্তান

জাইনাব আনসারি

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের কাসুরে সাত বছরের এক শিশুকে ধর্ষণ ও হত্যা করার প্রতিবাদে উত্তাল হয়ে ওঠেছে পুরো পাকিস্তান। লাখ লাখ মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ করেছে। বিক্ষোভে এখন পর্যন্ত দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। গতকাল দেশটির বিভিন্ন অঞ্চলে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ চলছে।

পাকিস্তানের কাসুর শহরের শিশুকন্যা জাইনাব আনসারি গত সপ্তাহে তার এক প্রতিবেশীর বাড়িতে কোরান পাঠ শিখতে গিয়েছিল। অভিযোগ, ফেরার সময় কে বা কারা তাকে অপহরণ করে ধর্ষণ করার পর খুন করে। পরে তার মৃতদেহ একটি আবর্জনার স্তূপের ভিতর ফেলে রাখে। জাইনাবের মৃতদেহ উদ্ধারের পর থেকেই উত্তাল হয়ে ওঠে কাসুর। দফায় দফায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে সাধারণ মানুষ। অভিযোগ, ঘটনার পর সাতদিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। শুধু তাই নয়, গত বছর জাইনাবকে নিয়ে আটজন শিশুকন্যার সঙ্গে একই ঘটনা ঘটেছে বলে অভিযোগ।

এদিকে পাকিস্তান সেনাবাহিনীর পক্ষ থেকেও একটি টুইট করা হয়েছে। সেখানে বলা হয়েছে, তারা সাধারণ মানুষের ক্ষোভকে সমর্থন করছে। দেশজুড়ে ‘জাস্টিস ফর জাইনাব’ হ্যাশট্যাগও ছড়িয়ে   পড়েছে। মালালা  ইউসুফজাই টুইট করে ঘটনার     প্রতিবাদ করেছেন। অপরদিকে জাইনাবকে ধর্ষণ ও হত্যার সঙ্গে এক সিরিয়াল কিলার   জড়িত বলে সন্দেহ করছে পুলিশ। তবে ওই ব্যক্তির নাম পরিচয় জানা যায়নি। এএফপি, বিবিসি।

 

সর্বশেষ খবর