শনিবার, ৩১ মার্চ, ২০১৮ ০০:০০ টা

ফেসবুকের সঙ্গ ছাড়ল যারা

ফেসবুকের সঙ্গ ছাড়ল যারা

তথ্য নিরাপত্তা নিয়ে ফেসবুকের সাম্প্রতিক কেলেঙ্কারির ঘটনায় সামাজিক মাধ্যমে #ডিলিটফেসবুক শীর্ষক একটি প্রচারণা চলছে। এ জন্য অনেকে তাদের ফেসবুক অ্যাকাউন্ট মুছে দিচ্ছেন। যা এখনো অব্যাহত আছে। এর মধ্যে বিশ্বের যেসব প্রতিষ্ঠান ইতিমধ্যে ফেসবুককে মুছে দিয়েছে তার মধ্যে আছে—

 

স্পেসএক্স ও টেসলা

ইলেস্ট্রিক গাড়ি নির্মাতা টেসলা ও রকেট নির্মাতা প্রতিষ্ঠান স্পেসএক্স-এর উদ্যোক্তা এলোন মাস্ক জানিয়েছিলেন, তিনি এই দুই কোম্পানির ফেসবুক মুছে দেবেন। এরপর সেগুলো মুছে দেওয়া হয়।

 

মজিলা

জনপ্রিয় ওয়েব ব্রাউজার ফায়ারফক্সের কোম্পানি মজিলা  জানিয়েছে, তারা ফেসবুকে বিজ্ঞাপন দেওয়া কিছুদিনের জন্য স্থগিত রাখবে।

 

কমার্স ব্যাংক

জার্মানির অন্যতম বড় এই ব্যাংকও ফেসবুকে বিজ্ঞাপন দেওয়া কিছুদিনের জন্য বন্ধ রাখবে বলে জানিয়েছে। ব্যাংকটির প্রধান বলেছেন ‘তথ্য নিরাপত্তা রক্ষা আমাদের কাছে গুরুত্বপূর্ণ।’

 

ড. ওয়েটকার

জার্মানির খাদ্য বিষয়ক এই কোম্পানি ২১ মার্চ টুইটারে একটি পোস্ট দিয়ে বলেছিল, পোস্টটি এক হাজারবার রিটুইট হলে কোম্পানির ফেসবুক অ্যাকাউন্ট মুছে দেওয়া হবে। পরে তাই হয়েছে।

 

সোনোস

স্পিকার তৈরির মার্কিন এই প্রতিষ্ঠান ফেসবুক, ইন্সটাগ্রামসহ অন্যান্য সামাজিক মাধ্যমে বিজ্ঞাপন দেওয়া বন্ধ করার ঘোষণা দিয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর