রবিবার, ২৬ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

পশ্চিমবঙ্গে ‘সুইসাইড গেম’ মোমো আতঙ্ক

ল্যাটিন আমেরিকার ‘সুইসাইড গেম’ মোমো আতঙ্কে উত্তপ্ত হয়ে উঠেছে ভারতের পশ্চিমবঙ্গ। এরই মধ্যে এ আতঙ্ক ছড়িয়ে পড়েছে রাজ্যের জলপাইগুড়ি ও দার্জিলিংয়ে। সেই আতঙ্ক ভর করেছে দক্ষিণ দিনাজপুরেও। সেখানে এক কলেজছাত্রীর মোবাইলে এসেছে মারণ গেমের লিংক। নম্বরটি যথারীতি অচেনা। গত শুক্রবার দক্ষিণ দিনাজপুরের পুলিশ সুপারের কাছে এ বিষয়ে লিখিত অভিযোগ করা হয়েছে। সূত্র : আনন্দবাজার।

খবরে বলা হয়েছে, মায়ের সঙ্গে ছাত্রীটির ঝগড়া হয়েছিল। অভিমান করে হোয়াটসঅ্যাপে স্ট্যাটাস দিয়েছিলেন, ‘আমি মরে যাব।’ এরপরই অচেনা নম্বর থেকে মেসেজ আসতে শুরু করে জলপাইগুড়ির কলেজছাত্রী কবিতা রায়ের মোবাইলে। কবিতার দাবি, মেসেজে তাকে অনলাইন গেম মোমো চ্যালেঞ্জ খেলার আহ্বান জানানো হয়। ভয় পেয়ে যান ওই ছাত্রী। দাদার পরামর্শে যে নম্বর থেকে মেসেজ আসছিল, সেই নম্বরটি ব্লক করে দেন তিনি।

বিষয়টি জানানো হয় থানায়। বৃহস্পতিবার জলপাইগুড়ি মোমো আতঙ্ক ছড়ানোর অভিযোগে এক কলেজ শিক্ষার্থীকে আটক করে জেলা পুলিশের সাইবার সেল। তদন্তকারীদের দাবি, মজাচ্ছলেই বন্ধু ও পরিচিতদের মোবাইলে মোমো গেমের নাম করে একটি লিংক পাঠিয়েছিল সে।

এদিকে দার্জিলিংয়ের কার্শিয়াংয়ে এক কিশোরের রহস্যজনক মৃত্যুতে মোমো আতঙ্ক ছড়িয়েছে। মৃতের পরিবারের দাবি, মারণ গেমের নেশায় নাকি সে আত্মহত্যা করেছে। এরপর মারণ গেমের লিংক দক্ষিণ দিনাজপুরের তপনের এক কলেজছাত্রের মোবাইলেও।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের খবর, দক্ষিণ দিনাজপুরের তপনের রামপুরের বাসিন্দা আরিফ সরকার।

সর্বশেষ খবর