মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

করোনা মোকাবিলায় ঐক্যের আহ্বান মোদির

করোনা মোকাবিলায় ঐক্যের আহ্বান মোদির

করোনাভাইরাস মহামারীর চ্যালেঞ্জ মোকাবিলায় ভারতীয়দের সব ভেদাভেদ ভুলে এই মুহূর্তে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আক্রমণের আগে কভিড-১৯ জাত, ধর্ম, বর্ণ, গোত্র, বিশ্বাস, ভাষা বা সীমানা কিছু দেখে না জানিয়ে দেশবাসীর প্রতি ওই আহ্বান জানান তিনি। সোশ্যাল নেটওয়ার্ক লিঙ্কডইনে গতকাল এক পোস্টে এসব কথা বলেন মোদি।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের তথ্যানুসারে, দেশটিতে গতকাল পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা অন্তত ১৭ হাজার ২৬৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে অন্তত ৫৪৩ জনের। করোনার বিস্তাররোধে ভারতজুড়ে গত ২৪ মার্চ থেকে লকডাউন চলছে। গত ১৪ এপ্রিল এর মেয়াদ শেষ হওয়ার কথা থাকলেও উ™ভূত পরিস্থিতিতে তা বাড়িয়ে ৩ মে পর্যন্ত করা হয়। তবে ২০ এপ্রিলের পর থেকে মুম্বাইসহ কয়েকটি রাজ্যে লকডাউনে কিছুটা শিথিলতা আসার কথা রয়েছে।

করোনা কাউকে সংক্রমিত করার পূর্বে ধর্ম-বর্ণ যাচাই করে না জানিয়ে সোশ্যাল মিডিয়া পোস্টে মোদি লিখেন, ‘এ অবস্থায় আমাদের সব পদক্ষেপ ও আচার-আচরণে ঐক্য ও ভ্রাতৃত্ববোধ প্রাধান্য পাওয়া উচিত।’ করোনার বিরুদ্ধে লড়াইয়ে সব ভারতীয় একত্রিত বলেও যোগ করেন মোদি। ইতিহাসের অন্য যে কোনো সময়ের চেয়ে পুরো জাতি আজ এক সাধারণ চ্যালেঞ্জের মুখোমুখি বলেও মোদি তার পোস্টে উল্লেখ করেন। সিএনএন

সর্বশেষ খবর