রবিবার, ৩০ আগস্ট, ২০২০ ০০:০০ টা

নারী প্রেসিডেন্ট হিসেবে ইভাঙ্কাই হবে সেরা

---- ট্রাম্প

নারী প্রেসিডেন্ট হিসেবে ইভাঙ্কাই হবে সেরা

ইভাঙ্কা ট্রাম্প

নির্বাচনী প্রচারে গিয়ে নিজের মেয়ের প্রশংসায় পঞ্চমুখ হলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রে কোনো নারী প্রেসিডেন্ট হলে তার মেয়ে ইভাঙ্কাই হবে সেরা বলে মন্তব্য করেন তিনি। ডেমোক্র্যাটিক পার্টির ভাইস প্রেসিডেন্ট প্রার্থী কমলা হ্যারিসের সঙ্গে ইভাঙ্কার তুলনা করে এ কথা বলেন ট্রাম্প। খবর সিএনএন ও পিটিআইর।

স্থানীয় সময় শুক্রবার নিউ হ্যাম্পশায়ারে রিপাবলিকান পার্টির শোভাযাত্রায় গিয়ে হোয়াইট হাউসে দ্বিতীয় মেয়াদের প্রত্যাশী ট্রাম্প ডেমোক্র্যাটিক পার্টির ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে (৫৫) নজিরবিহীন আক্রমণ করেন।

কমলা এবার প্রেসিডেন্ট পদেই নির্বাচন করতে চেয়েছিলেন। তবে প্রার্থিতা জয়ের দলীয় লড়াইয়ে শুরুতেই বাদ পড়ে যান তিনি। পরে প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন তাকে রানিংমেট ঘোষণা করেন। সেই প্রসঙ্গ তুলে ধরে ডেমোক্র্যাটিক পার্টির উদ্দেশে ট্রাম্প বলেন, তারা এমন একজনকে ভাইস প্রেসিডেন্ট প্রার্থী বানিয়েছে, যার কোনো যোগ্যতাই নেই ভাইস প্রেসিডেন্ট হওয়ার। কারণ সে আগেই ফেল করেছে। ডেমোক্র্যাটিক পার্টির প্রাইমারির আগেই তিনি ছিটকে পড়েছেন, পপুলার সমর্থনের অভাবে। তিনি আপনাদের প্রেসিডেন্ট হতেন, আমি সেটি মনে করি না। প্রেসিডেন্ট ট্রাম্প আরও বলেন, ‘কেবল ভাইস প্রেসিডেন্ট নয়, যুক্তরাষ্ট্রে কোনো নারী প্রেসিডেন্ট আসুক, সেটি আমিও চাই। তবে কমলা হ্যারিসের প্রেসিডেন্ট হওয়ার মতো কোনো সক্ষমতাই নেই। সে তুলনায় আমার মেয়ে ইভাঙ্কা অনেক ভালো প্রার্থী। এ সময় সমর্থকদের মধ্য থেকে কেউ ইভাঙ্কা বলে চিৎকার করলে ট্রাম্প সেদিকে তাকিয়ে বলেন, তারা সবাই বলছে, আমরা ইভাঙ্কাকে চাই।’

সর্বশেষ খবর