মঙ্গলবার, ১ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা
তুষার ঝড়

ঠাণ্ডায় নাজুক নিউইয়র্কের জনজীবন, চারজনের মৃত্যু

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

তুষার ঝড়ের কবলে নিউইয়র্ক সিটি সংলগ্ন লং আইল্যান্ডে স্থানীয় সময় গত শনিবার চারজনের মৃত্যু হয়েছে। এরমধ্যে দুজন মারা গেছেন জমে থাকা বরফ অপসারণের সময়। অসহনীয় ঠাণ্ডায় এখানকার জনজীবন নাজুক হয়ে পড়েছে।

শনিবার দিনভর হ্যারিকেন স্টাইলের এ ঝড়ের সময় লং আইল্যান্ড এলাকায় ১৮ ইঞ্চি থেকে ২৪ ইঞ্চি পর্যন্ত তুষারপাত হয়। নিউইয়র্ক সিটিতে এর পরিমাণ ছিল ১১ ইঞ্চি। জাতীয় আবহাওয়া দফতর এবং সিটি প্রশাসনের পক্ষ থেকে চারজনের মৃত্যুর সংবাদ নিশ্চিত করা হয়েছে। তাদের বয়স ৫২ বছর থেকে ৭২ বছরের মধ্যে।

নর্থ ক্যারোলিনা থেকে শনিবার ভোরে ভার্জিনিয়া হয়ে পেনসিলভেনিয়া, নিউজার্সি, নিউইয়র্ক, কানেকটিকাট থেকে ম্যাসাচুসেটস স্টেটের বস্টনকে নাজুক অবস্থায় নিপতিত করে এ তুষার ঝড়। বস্টন সিটিতে ২৩ ইঞ্চি তুষারপাত হলেও স্টোগটন নামক পার্শ্ববর্তী একটি সিটিতে ৩০.৯ ইঞ্চি তুষারপাতের তথ্য জানায় জাতীয় আবহাওয়া দফতর। শ্যারোন নামক আরেক সিটিতে এর পরিমাণ ছিল ৩০.৪ ইঞ্চি।

বস্টনসহ আশপাশের এলাকায় ৬০ মাইলেরও অধিক বেগে প্রবাহিত এ তুষার ঝড়ে লক্ষাধিক বাড়ি বিদ্যুৎহীন হয়ে পড়েছে। শুক্রবার থেকে রোববার রাত নাগাদ এ তুষার ঝড়ের আওতায় এয়ারপোর্টসমূহে ৬ হাজারের অধিক ফ্লাইট বাতিল করা হয়।

নিউইয়র্কে রোববার তুষারপাত কিংবা ঝড়ের চিহ্ন দেখা না গেলেও রাস্তা-বাণিজ্যিক এলাকা জনমানবশূন্য ছিল।  বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটস, চার্চ-ম্যাকডোনাল্ড, হিলসাইড, পার্কচেস্টার, ওজোনপার্ক এলাকায় সবাইই পার্ক করা গাড়ির বরফ অপসারণে ব্যস্ত ছিলেন।

সর্বশেষ খবর