সোমবার, ২৪ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

ইমরান খান ‘সনদধারী চোর’ : শাহবাজ শরিফ

ইমরান খান ‘সনদধারী চোর’ : শাহবাজ শরিফ

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ পিটিআই চেয়ারম্যান ইমরান খানকে ‘সনদধারী চোর’ বলে আখ্যায়িত করেছেন। তোশাখানা মামলায় ইমরানকে অযোগ্য ঘোষণা করার পরিপ্রেক্ষিতে এমন মন্তব্য করেন শাহবাজ। দ্য ডনের এক প্রতিবেদনে বলা হয়, আইনমন্ত্রী আজম নাজির ও উপদেষ্টা আতাউল্লাহ তারারকে সঙ্গে নিয়ে গত শনিবার লাহোরে এক সংবাদ সম্মেলনে শাহবাজ এসব কথা বলেন। ইমরানের অযোগ্যতার বিষয়ে মন্তব্য করে প্রধানমন্ত্রী শাহবাজ বলেন, তার পূর্বসূরি ‘সনদধারী মিথ্যাবাদী এবং চোর’ হিসেবে প্রমাণিত হয়েছেন। তিনি সতর্ক করে বলেছেন, এটি ইমরানের কর্মের ‘প্রতিফলন’। শাহবাজ অভিযোগ করে বলেন, ইমরান ‘কারচুপি’ করে ক্ষমতায় এসেছিলেন। ইমরান দাবি করেছিলেন, রাষ্ট্রীয় উপহারগুলো নিলাম করে অর্থ সরকারি কোষাগারে যাবে।

ইমরান পাকিস্তানকে অসম্মান করেছেন উল্লেখ করে তিনি বলেন, ‘আমি আপনার রাজনৈতিক প্রতিপক্ষ হওয়া সত্ত্বেও স্বীকার করছি রাষ্ট্রীয় উপহার বিক্রির টাকা রাজকোষে জমা দিলে জাতি আপনাকে স্যালুট করত।’

এর আগে বেআইনিভাবে রাষ্ট্রীয় উপহার বিক্রির দায়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সংসদ সদস্য পদ খারিজ করে দেশটির নির্বাচন কমিশন (ইসিপি)। কমিশন বলেছে, এর মধ্য দিয়ে দুর্নীতি করেছেন ইমরান। তিনি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার জন্য প্রতিদ্বন্দ্বিতা এবং কোনো সরকারি দায়িত্ব পালনের যোগ্যতা হারিয়েছেন।

ইমরান খানের একজন আইনজীবী বলেন, যে ধারায় পিটিআই চেয়ারম্যানকে দোষী সাব্যস্ত করা হয়েছে, তাতে তাকে সরকারি দায়িত্ব পালনে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

তোশাখানা মামলায় সংশ্লিষ্ট সব পক্ষকে ইসলামাবাদের কমিশন সচিবালয়ে হাজির হতে নোটিস দৈওয়া হয়েছিল। উভয় পক্ষের যুক্তিতর্ক শুনানি শেষে গত ১৯ সেপ্টেম্বর মামলাটি রায়ের জন্য অপেক্ষমান রাখা হয়।

সর্বশেষ খবর