শনিবার, ৫ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

যেভাবে লক্ষ্যভ্রষ্ট গুলি

যেভাবে লক্ষ্যভ্রষ্ট গুলি

ট্রাকের মাথায় ইমরান খান। দুই পাশে দলের নেতা-কর্মীদের ভিড়। হঠাৎই গুলির শব্দ। লুটিয়ে পড়লেন সাবেক প্রধানমন্ত্রী। তোলপাড় পাকিস্তান। অনুমান, ইমরানের ওপর হামলা চালায় একাধিক হামলাকারী। এক হামলাকারীর পেছনেই ছিলেন বছর ৩০-এর এক যুবক। তিনি আততায়ীর বন্দুক ধরা হাতটি টেনে ধরেন। কিন্তু গুলি ছোড়ে বন্দুকবাজ। আর বলা যায় সবই হয় লক্ষ্যভ্রষ্ট। ঘটনাটি ধরা পড়েছে ভিডিও ফুটেজে। বর্তমানে এই যুবক পাকিস্তানের ‘হিরো’! সিসিটিভি ফুটেজে দেখা গেছে, হামলাকারীর হাতে বন্দুক, বন্দুকটির নল আকাশের দিকে তাক করা। কারণ পেছন থেকে তার বন্দুক ধরা হাতটি টেনে ধরেছেন ওই যুবক। তার পরনে লাল-সাদা-নীল একটি টি-শার্ট। তবে যুবকের নাম বা পরিচয় এখনো পাকিস্তানের কোনো সংবাদমাধ্যম প্রকাশ্যে আনেনি। পাকিস্তানের জিও টিভি সূত্রে জানা গেছে, ওই বন্দুক থেকে মোট ছয় রাউন্ড গুলি চলেছে, তবে লক্ষ্যে লাগেনি।

তেহরিক-ই-ইনসাফের কর্মসূচি চলার সময় গুলিবিদ্ধ দলটির প্রধান ইমরান খানের ডান পায়ে গুলি লাগে। তার পায়ে তিনটি গুলি লাগে। তবে গুলিতে ইমরানের এক দলীয় কর্মী নিহত হয়েছেন।

গুলি লাগার পর দলের কর্মীদের ইমরান জানান, ‘আল্লাহ আমায় নতুন জীবন দিয়েছেন। আমি ফিরে আসব, লড়াই করে জবাব দেব। আমি জানি, আমায় মেরে ফেলার উদ্দেশ্যেই গুলি চালানো হয়েছিল। আমায় খুন করতে চেয়েছিল কিন্তু ওরা জানে না, আল্লাহ আমায় রক্ষা করছেন।’

জানা যাচ্ছে, পাকিস্তানে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে শুক্রবার দলের সব নেতা-কর্মী ও সমর্থককে লাহোরের লিবার্টি চকে সমবেত হওয়ার ডাক দিয়েছিলেন ইমরান খান।

আগামী তিন সপ্তাহের জন্য হাঁটতে পারবেন না ইমরান : আগামী তিন সপ্তাহের জন্য হাঁটতে পারবেন না ইমরান খান, হাসপাতাল সূত্রে এমনই জানানো হয়েছে। আপাতত তিন সপ্তাহ বেডরেস্টে থাকতে হবে তাকে। পাকিস্তানের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী ফয়জল সুলতান খানের নেতৃত্বে একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

 হাসপাতালের তরফ থেকে বলা হয়েছে, ইমরান খানের শরীরে মোট তিনটি বুলেটের ক্ষত ছিল। তার পা বুলেটবিদ্ধ হয়েছিল। সেই কারণেই তাকে আপাতত বেডরেস্টে থাকতে হবে।

সর্বশেষ খবর