শনিবার, ৮ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

দক্ষিণ লেবানন থেকে ইসরায়েল অভিমুখে ৩০টি রকেট হামলা

দক্ষিণ লেবানন থেকে ইসরায়েল অভিমুখে ৩০টি রকেট হামলা

দক্ষিণ লেবানন থেকে ইসরায়েল অভিমুখে অন্তত ৩০টি রকেট হামলা করা হয় -এএফপি

মসজিদুল আকসায় ইবাদতরত মুসল্লিদের ওপর ইহুদিবাদী সেনাদের বর্বরোচিত হামলার জবাবে দক্ষিণ লেবানন থেকে ইসরায়েল অভিমুখে অন্তত ৩০টি রকেট নিক্ষেপ করা হয়েছে বলে খবর পাওয়া গেছে। ইসরায়েলি সরকারি টিভি চ্যানেল কেএএন জানিয়েছে, ইসরায়েলের উত্তরাঞ্চলীয় গালিলে এলাকার বিভিন্ন স্থাপনার ওপর এসব রকেট আঘাত হানে। ফলে কিছু মানুষ আহত এবং বিভিন্ন স্থাপনার ক্ষয়ক্ষতি হয়।

ইসরায়েলি সেনারা জানিয়েছে, তারা লেবানন থেকে ইসরায়েল অভিমুখী ৩৪টি রকেট শনাক্ত করতে পেরেছে। ইসরায়েলি সেনারা দাবি করেছে, মাত্র ৫টি রকেট ভূমিতে আঘাত হেনেছে এবং বাকিগুলো তারা আকাশেই ধ্বংস করতে পেরেছে। লেবাননের কোনো গ্রুপ এখনো এ হামলার দায়িত্ব স্বীকার করেনি।

লেবাননের গণমাধ্যমগুলো জানিয়েছে, সীমান্তে মোতায়েন ইসরায়েলি সেনারা দক্ষিণ লেবাননের কালিলা, মালিয়া ও জাবকিন অঞ্চল লক্ষ্য করে কামানের গোলা নিক্ষেপ করেছে। লেবাননের সূত্রগুলো আরও জানিয়েছে, ইসরায়েলি পাইলটবিহীন বিমান বা ড্রোনগুলো অনেক নিচু দিয়ে দক্ষিণ লেবাননের আকাশে টহল দিয়েছে। লেবাননের কোনো গ্রুপ ইসরায়েলে রকেট নিক্ষেপের দায় স্বীকার না করলেও মঙ্গলবার আল-আকসা মসজিদে হামলার রাতেই হিজবুল্লাহ ওই হামলার তীব্র নিন্দা জানিয়েছিল। পার্সটুডে।

 

সর্বশেষ খবর