শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

এমপি হত্যার দুই দিন আগে সন্তান খুন আতিকের স্ত্রীকে খুঁজছে পুলিশ

এমপি হত্যার দুই দিন আগে সন্তান খুন আতিকের স্ত্রীকে খুঁজছে পুলিশ

সাংবাদিক সেজে সাংবাদিকের ভিড়ের মধ্যে মিশে গিয়ে সম্প্রতি ভারতের সাবেক সংসদ সদস্য ও ‘গ্যাংস্টার’ আতিক আহমেদকে গুলি করে হত্যা করেন বন্দুকধারীরা। তার মাত্র দুই দিন আগে খুন হয়েছেন তার ছেলে আসাদ। ধারণা করা হচ্ছে- আতিকের স্ত্রী এসব খুনের ঘটনায় জড়িত। তাই তো উত্তর প্রদেশের ‘মোস্ট ওয়ান্টেড’ অপরাধীর তালিকায় শীর্ষে উঠে এসেছেন আতিকের স্ত্রী ৫১ বছর বয়সী শায়িস্তা পরভিন। কিন্তু আতিকের স্ত্রী শায়িস্তা পারভিন এখনো পলাতক। রাজ্য পুলিশ তার খোঁজ দিতে প্রশাসন ৫০ হাজার রুপি পুরস্কার ঘোষণা করেছেন।

তার খোঁজে বুধবার কৌশাম্বীতে তল্লাশি চালায় পুলিশ। তল্লাশির সময় ড্রোনও ব্যবহার করা হয়। ২ ঘণ্টা ধরে তল্লাশি চালিয়েও পুলিশ শায়িস্তার খোঁজ পায়নি বলে এএসপি সমর বাহাদুর জানিয়েছেন। আতিকের স্ত্রীর বিরুদ্ধে চারটি অভিযোগ রয়েছে। দীর্ঘদিন শায়িস্তা ফেরার। উত্তরপ্রদেশের সাবেক কনস্টেবলের মেয়ে শায়িস্তা যাতে পুলিশের কাছে আত্মসমর্পণ করে সেই চেষ্টা করা হয়েছিল। কিন্তু শায়িস্তা সেই পথে হাঁটেননি। তারপর তার খোঁজে ব্যাপক তল্লাশি চালাচ্ছে পুলিশ।

অন্যদিকে উত্তরপ্রদেশের বাহুবলী রাজনীতিক আতিক আহমেদ ও তার ভাই আরশাদকে খুন করার ঘটনা পুনর্নির্মাণ করবে পুলিশ। তদন্তের স্বার্থে এ পুনর্নির্মাণ হবে। অর্থাৎ, গত শনিবার আতিক ও তার ভাইকে সাংবাদিক সেজে তিন অভিযুক্ত যেভাবে হত্যা করেছিল, ঘটনাস্থলে গিয়ে তা আবার সাজাবার চেষ্টা করবে পুলিশ। এর জন্য তিন অভিযুক্ত ২২ বছরের লাভলেশ তিওয়ারি, ২৩ বছর বয়সী মোহিত সিং ওরফে শনি এবং ১৮ বছরের অরুণ মৌর্ষকে ঘটনাস্থলে নিয়ে যেতে পারে পুলিশ। কোনো বড় ঘটনার তদন্তে পুলিশ এখন এভাবে ঘটনার পুনর্নির্মাণ করে থাকে। এ তিন অভিযুক্তকে চার দিনের জেল হেফাজতে থাকার নির্দেশ দিয়েছেন বিচারক।

সর্বশেষ খবর